২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছ থেকে সরকারের শিক্ষা নেয়া উচিত : রিজভী

বক্তব্য দিচ্ছেন রুহুল কবির রিজভী - ছবি : সংগৃহীত

ডেনমার্কের ট্রেড ইউনিয়ন গরিব মানুষ, শ্রমিকদের প্রতি দরদ থেকে সহযোগিতা পাঠিয়েছে। তাদের কাছ থেকে সরকারের শিক্ষা নেয়া উচিত বলে মনে করেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস এর সহযোগিতায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকার বড় বড় কথা বলছে আর শত শত বস্তা চাল পাওয়া যাচ্ছে তথাকথিত নির্বাচিত তাদের জনপ্রতিনিধিদের বাড়িতে। খাটের মধ্যে তেল পাওয়া যাচ্ছে। আর ডেনমার্কের ট্রেড ইউনিয়ন শ্রমিকদের দরদ থেকে সহযোগিতা পাঠিয়েছে। আর জাতীয়তাবাদী শ্রমিক দল শ্রমিকদের মধ্যে চাল-ডাল সহ অন্যান্য সহযোগিতা প্রদান করছে। গণতন্ত্র থাকলে এই পার্থক্য হতো না।

তিনি বলেন, জাতীয়তাবাদী শ্রমিকদল শ্রমিকদের অধিকার আদায়ে নিরন্তন কাজ করে যাচ্ছে। সরকার পাটকল শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। শ্রমিকদল তার প্রতিবাদে মানববন্ধন করেছে। প্রতিবাদ করেছে, নিন্দা জানিয়েছে।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, যে দেশে করোনা সনদ ভুয়া দেয়া হয়। করোনা পরীক্ষায় যেসব হাসপাতালকে দায়িত্ব দেয়া হয়েছিল তারাও ভুয়া। যে দেশে মৃত্যু নিয়ে খেলা করা হয়, সে দেশের সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করবে সেটা হতে পারে না। এই মহামারী করোনার মধ্যেও সরকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। এটা কেবল অগণতান্ত্রিক সরকারের পক্ষেই সম্ভব।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ত্রাণ বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর করিম মজুমদার, প্রচার সম্পাদক মঞ্জুরুল করিম মঞ্জু, শ্রমিকদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম বাদলসহ শ্রমিক দলের নেতাকর্মীরা।


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল