২৬ মে ২০২০

সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে জামায়াতের শোক

সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে জামায়াতের শোক - ছবি : সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট সানাউল্লাহ মিয়ার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ২৮ মার্চ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, বাংলাদেশের আইনাঙ্গণে এডভোকেট সানাউল্লাহ মিয়ার অবদান স্মরণীয় হয়ে থাকবে। বিভিন্ন রাজনৈতিক সংকটে জুলুম-নির্যাতনের শিকার বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও কর্মীদেরকে আইনী সেবা দিয়ে তিনি যে ভূমিকা রেখেছেন তা ইতিহাস হয়ে থাকবে।

ওয়ান ইলিভেনের পর যখন রাজনৈতিক নেতা ও কর্মীদেরকে ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার করে কারাগারে ঢুকানো হচ্ছিল, তখন তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে রাজনৈতিক দলের নেত-কর্মীদের পক্ষে আইনী লড়াই করেছেন। ২০০৯ থেকে ২০২০ সাল পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক মামলায় তিনি আইনী সেবা দেয়ার জন্য আদালতে ছুটে গিয়েছেন। তার সেবা থেকে কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মী বঞ্চিত হননি। বিপদগ্রস্ত ও অসহায় মানুষের পাশে তিনি দাঁড়িয়েছেন অকপটে। তার এ অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

মহান আল্লাহ তায়ালা তার নেক আমলসমুহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউস নসিব করুন। তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। -বিজ্ঞাপ্তি


আরো সংবাদ