০৫ এপ্রিল ২০২০

এক গাছপ্রেমী ও তার প্রিয় গাছের গল্প

কেলি উইলকসের সেই গাছ - সংগৃহীত

কচি সবুজ পাতাগুলো এমনভাবে সাজানো যেন একটা তাজা ফুল। এক নজরেই প্রেমে পড়ে যান কেলি উইলকস। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা। ছোট্ট গাছটিকে নিজের কাছেই রাখেন। প্রতিদিন যত্ন করেন। পানি দেন। গাছটিকে তিনি এতোটাই ভালোবেসে ফেলেন যে, অন্য কেউ পানি দিলে সহ্য করতে পারতেন না। কিন্তু একদিন কঠিন এক সত্যের মুখোমুখি হলেন, জানতে পারলেন তার প্রিয় গাছটির প্রাণ নেই!

সামাজিক মাধ্যমে মন খারাপ করা এই গল্প বলেছেন কেলি উইলকস।

তিনি জানান, চকচকে সবুজ গাছটি দুই বছর ধরে তার কাছে ছিল। প্রিয় গাছটিকে তিনি রান্না ঘরের জানলায় রেখে দিয়েছিলেন। প্রতিদিন নিয়ম করে পানি দিতেন। কিন্তু অন্য কেউ পানি দিলে তিনি রেগে যেতেন। পাতাগুলোর গায়ে ধুলো জমতে দিতেন না। পরিস্কার করতেন। এক সময় তার মনে হলো, গাছটিকে অন্য একটি টবে লাগানো উচিত। আর সেটি করতে গিয়েই মন খারাপ হয়ে গেলো তার। কারণ গাছটি টব থেকে বের করতেই দেখলেন, সেটি থার্মোকলের সাথে লাগানো। আর এর উপরে ছিল বালি। প্রাণহীন প্লাস্টিকের গাছটি দেখে মন ভেঙে গেলো কেলি উইলকসের। মনে হলো, দুই বছর মিথ্যার সাথে বসবাস করেছেন তিনি।

ফেসবুকে কেলি উইলকসের সেই গল্প

 

এই গল্প পড়ে অনেকেই কমেন্ট করেছেন।

একজন লিখেছেন, কেলির মতো অভিজ্ঞতা অনেকেরই হয়।

আরেকজন লিখেন, তিনি অফিসে এমন গাছ লাগিয়েছেন, যা দেখে সবাই অবাক। কিন্তু আসলে সেটি প্লাস্টিকের।

কেলিকে পরামর্শ দিয়েছে একজন। বলেছেন, তিনি যেন তাড়াতাড়ি নিজের জন্য একটি সত্যিকারের গাছ নিয়ে আসেন। তাহলে আর মন খারাপ থাকবে না তার।


আরো সংবাদ