০৮ এপ্রিল ২০২০

উটের চিকিৎসায় অত্যাধুনিক হাসপাতাল সৌদি আরবে

সৌদি আরব উটের চিকিৎসায় বিশ্বের সবচেয়ে বড় ও অত্যাধুনিক হাসপাতাল নির্মাণ করছে। দ্য সালাম পশুচিকিৎসা ও উট হাসপাতালটি কাসেম অঞ্চলে প্রতিষ্ঠা করা হচ্ছে।

সৌদি পরিবেশ, পানি ও কৃষি মন্ত্রণালয়ের বরাত দিয়ে আরব নিউজ এ তথ্য জানিয়েছে। সৌদি পরিবেশ, পানি ও কৃষি মন্ত্রণালয়ের এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।

এতে বলা হয়েছে, হাসপাতালটির চূড়ান্ত অবকাঠামো নির্মাণ কার্যক্রম শেষের দিকে। এটা তৈরি করতে ২৬ মিলিয়ন ডলার খরচ পড়েছে। সেখানে উট প্রজননকারীরা ব্যক্তিগত খরচে তাদের পশুদের চিকিৎসা দিতে পারবেন।

পশুসম্পদবিষয়ক সেক্রেটারি ডা: হামাদ আল-বাস্তান বলেন, সালাম উপহাসপাতালের নির্মাণকাজ পর্যালোচনা করা হচ্ছে। কতটুকু অগ্রগতি হয়েছে তা মনিটরিং করা হচ্ছে। ইন্টারনেট।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)