২৮ অক্টোবর ২০২০

ঢাবি এলাকায় কুকুরের গলায় রিফ্লেক্টিং বেল্ট পরিয়েছে লাল সবুজ সোসাইটি

ঢাবি এলাকায় কুকুরের গলায় রিফ্লেক্টিং বেল্ট পরিয়েছে লাল সবুজ সোসাইটি - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ও কলাভবন এলাকায় ৫০টি কুকুরের গলায় রিফ্লেক্টিং বেল্ট পরিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ সোসাইটি।

বর্তমান অন্যতম আলোচিত বিষয় হলো শহরের বেওয়ারিশ কুকুর নিধন কিংবা বেওয়ারিশ কুকুর রক্ষা। অনেকের দাবি কুকুর মানুষের বন্ধু আবার অনেকেরই দাবি কুকুর শুধু মানুষের ক্ষতি করে যাচ্ছে এবং কুকুরের জন্য বিভিন্ন দুর্ঘটনা ঘটছে।

দুই পক্ষের মতামতের প্রতি সম্মান জানিয়েই, রাস্তার বেওয়ারিশ কুকুরদের গলায় রিফ্লেক্টিং বেল্ট বেঁধে দেয়ার উদ্যোগ নিয়েছে লাল সবুজ সোসাইটি ঢাকা জেলা।

রিফ্লেক্টিং বেল্ট এমন এক ধরনের বেল্ট যাতে সামান্য আলো পড়লেও অনেক দূর থেকে আলোর প্রতিফলন ঘটবে এবং এর মাধ্যমে পথচারি কিংবা দিনে-রাতে চলাচলরত কোনো যানবাহনের চালক দূর থেকেই বুঝতে পারবে রাস্তায় কোনো কুকুর রয়েছে কিনা। এতে রাস্তায় দুর্ঘটনাও কমবে।

এই উদ্যোগটিকে আরও সামনে এগিয়ে নিয়ে যেতে চান লাল সবুজ সোসাইটির সদস্যরা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

তাইওয়ানে চীন হামলা চালালে কী করবে যুক্তরাষ্ট্র মোদীর মন্ত্রিসভায় করোনার থাবা, আক্রান্ত স্মৃতি ইরানি! চাঁদপুরে ফুফু হত্যার অভিযোগে ভাতিজা আটক দাফনের ৩ বছর ৮ মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন ভোমরা স্থলবন্দরে ফের আমদানি-রপ্তানি শুরু ভারতীয় নৌকা সরাচ্ছে ভারতীয় কোস্ট গার্ডের স্থল ও বিমান ইউনিট স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের ২ দিন পর পলাতক স্বামীর আত্মহত্যা! ঢাকা জেলার জিপি ফকির দেলওয়ার ও সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল মোসলেম উদ্দীনের ইন্তেকাল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান প্রেস কাউন্সিল চেয়ারম্যানের শরণখোলায় সড়ক দুর্ঘটনায় নারীর মৃত্যু বান্ধবী সুনিধিকেই বিয়ে করলেন অর্ণব

সকল