২৯ মার্চ ২০২০

বিজয় দিবসে ‘ঢাকাস্থ চট্টগ্রাম ব্যবসায়ী কল্যাণ সমিতি’র মেজবান ও মিলনমেলা

-

মহান বিজয় দিবসে ঢাকাস্থ চট্টগ্রাম ব্যবসায়ী কল্যাণ সমিতির মেজবান ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর বংশালে ফজলুল করিম কমিউনিটি সেন্টারে সোমবার এই মেজবান ও মিলনমেলা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী চলে এই মিলনমেলা। অনুষ্ঠানে দুঃস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। মিলনমেলার প্রথম পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে আমন্ত্রিতদের পরিবেশন করা হয় চট্টগ্রামের ঐতিহ্যবাহি মেজবানি খাবার।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক নির্বাচন কমিশনার এবং চট্টগ্রাম সমিতির সভাপতি আব্দুল মোবারক, মৌলভিবাজার ব্যবসায়ী সমিতি, ঢাকার সভাপতি হাফেজ এনায়েত উল্লাহ, মো. নাসির উদ্দীন,খন্দকার রুহুল আমিন, সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।
মিলনমেলার শেষ অংশে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সমিতির প্রধান উপদেষ্টা সিবিএম গ্রুপের পরিচালক নাছির উদ্দিন বলেন, ঢাকাস্থ চট্টগ্রাম ব্যবসায়ী কল্যাণ সমিতি মেজবানির পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নে গণমানুষের কল্যাণে নিয়োজিত একটি নবীন সংগঠন। এ সমিতি সর্বদা বৃহত্তর ঢাকায় বসবাসরত চট্টগ্রামবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করছে। সমিতিটি ভবিষ্যতেও আরো নতুন নতুন কর্মসূচি হাতে নিয়ে দেশের আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

ঢাকাস্থ চট্টগ্রাম ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শফিকুর রহমান শফিক বলেন, এটি শুধু একটি মিলন মেলা ও মেজবানি নয়, আমি দৃঢ়ভাবে আশা করছি সমিতির উপদেষ্টাদের দিক নির্দেশনা ও সকলের সম্মিলিত প্রচেষ্টায় ভবিষ্যতে সমিতির নিজস্ব অফিস ও বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড গ্রহণ ও তার সফল বাস্তবায়ন করতে পারবে।

সমিতির সাধারণ সম্পাদক হাজ্বী মো. ইসমাইল বলেন, নানা চড়াই উৎরাই পেরিয়ে সমিতি আজকের অবস্থানে এসেছে। ইতোপূর্বে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ, শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ এবং চিকিৎসা সহায়তাসহ দরিদ্র ও অসহায় নারীদের সেলাই মেশিন বিতরণ করে আসছে।

আগামীতে আরো নতুন নতুন কাজ হাতে নেয়ার প্রচেষ্টা থাকবে আমাদের। আগামী প্রজম্মের জন্য সমিতির একটি স্থায়ী কার্যালয়ের ব্যবস্থায় আমরা আপ্রাণ চালিয়ে যাচ্ছি। সকলের দোয়া ও সহযোগিতা থাকলে আশা করি কাজটি বাস্তবায়ন সহজ হবে।


আরো সংবাদ