১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


মাউশির নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস

প্রবেশপত্রের পিছে উত্তর
-

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের ঘটনা ঘটেছে। পরীক্ষার হলে আগে থেকেই উত্তরপত্র নিয়ে প্রবেশ করায় মো: সুমন জোয়াদ্দার নামে এক পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার বিকেলে রাজধানীর ইডেন মহিলা কলেজ কেন্দ্রের একটি কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি প্রবেশপত্র, একটি উত্তরপত্র, একটি প্রশ্নপত্র এবং পরীক্ষার্থীর একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সদ্য ডিআইজি পদে পদোন্নতি পাওয়া ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার (উত্তর) হারুন অর রশিদ জানিয়েছেন, মাউশির ‘অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক গ্রেড-১৬’ পদের পরীক্ষা দেয়ার সময় ওই পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়। তিনি প্রবেশপত্রের পেছনে ছোট ছোট করে সব প্রশ্নের উত্তর লিখে নিয়ে গিয়েছিলেন। পরীক্ষা দেয়ার সময় ওই কক্ষে ডিউটিরত শিক্ষিকা দেখতে পান, প্রবেশপত্রের পেছনে লেখা উত্তর দেখে উত্তরপত্র পূরন করা হচ্ছে। তখন ওই শিক্ষিকা ওই পরীক্ষার্থীর প্রবেশপত্র যাচাই করলে প্রশ্ন ফাঁসের বিষয়টি নিশ্চিত হওয়া যায়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী সুমন জোয়াদ্দার জানিয়েছে, পটুয়াখালীর সাইফুল, টাঙ্গাইলের খোকনসহ অজ্ঞাত আরো চার পাঁচজনের সহায়তায় হোয়াটসআপের মাধ্যমে তার কাছে উত্তর পাঠানো হয়। পরীক্ষার পৌনে ১ ঘণ্টা আগে উত্তরপত্র পেয়ে প্রবেশপত্রের পেছনে লিখে নিয়ে গিয়েছিলেন তিনি। এ বিষয়ে লালবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
চক্রের সাথে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে অভিযান চলছে বলে জানিয়েছেন ডিবির তেজগাঁও বিভাগের এডিসি মো: শাহাদত হোসেন সুমা।


আরো সংবাদ



premium cement