০৪ এপ্রিল ২০২০

ঢাকায় কম্বোডিয়ার কিং সিহানুকের নামে সড়ক

-

কম্বোডিয়ার সাবেক রাজা ও জাতির পিতা কিং নরোদম সিহানুকের নামে বাংলাদেশের রাজধানী ঢাকার একটি সড়কের নামকরণ করা হচ্ছে। বারিধারা পার্ক রোডকে তার নামে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ বুধবার সকালে এ উপলক্ষে পার্ক রোডে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কম্বোডিয়ার পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইয়াত সোফিয়া, ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তাফাসহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।
জানা যায়, ২০১৭ সালের ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়া সফর করেন। এ সময় কম্বোডিয়ার রাজধানী নমপেনে একটি সড়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং ঢাকায় একটি সড়ক কিং নরোদম সিহানুকের নামে নামকরণ করা হবে। তার আলোকেই বারিধারার পার্ক রোডকে কিং সিহানুকের নামে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
কম্বোডিয়ার সাবেক রাজা নরোদম সিহানুক ১৯২২ সালের ৩১ অক্টোবর কম্বোডিয়ার নমপেনে জন্মগ্রহণ করেন। দেশের রাজনৈতিক অঙ্গনে গত কয়েক দশক ধরে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এজন্য তিনি ‘কিং ফাদার অব কম্বোডিয়া’ হিসেবে পরিচিত।


আরো সংবাদ

ইউরোপ-আমেরিকার চেয়ে বাংলাদেশের পরিস্থিতি ভালো : কাদের ফরিদপুরে আইসোলেশন থাকা তিনজন রোগীর কেউই করোনা আক্রান্ত নন ইউরোপ-কানাডার মাস্ক ‘ছিনতাই’ করছে যুক্তরাষ্ট্র! জেলে ও প্রতিবন্ধীদের মাঝে র‌্যাবের খাদ্য বিতরণ রাজবাড়ীতে চুক্তিভিত্তিক মজুরের কাজ করছেন শিক্ষার্থীরা ছাগলনাইয়ায় কেন্দ্রিয় নেতাকে নিয়ে দুঃস্থদের পাশে যুবদল জয়পুরহাটে বাঁশ ঝাড় থেকে নারীর লাশ উদ্ধার করোনায় স্কুল বন্ধু থাকায় পেয়াঁজ কাটছে শিক্ষার্থীরা সরকারী চাল পাচারের ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্টে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু রাজবাড়ী‌তে পত্রিকার হকার‌দের মা‌ঝে খাদ্যসামগ্রী বিতরণ

সকল

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)