২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্র ও জাপানসহ বিভিন্ন রুটে শিগগিরই বিমানের ফ্লাইট

- সংগৃহীত

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, শিগগিরই যুক্তরাষ্ট্র, জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে ফ্লাইট চালু করবে বিমান বাংলাদেশ। এ লক্ষ্যে সরকার প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছে জানিয়ে তিনি বলেন, আরও কিছু আনুষ্ঠানিকতা শেষ করে নতুন নতুন আন্তর্জাতিক রুটে বাংলাদেশ বিমান তার যাত্রা শুরু করবে।

মন্ত্রী আজ দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নবনির্মিত আন্তর্জাতিক বহির্গমণ লাউঞ্জের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিজুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব।

মাহবুব আলী বলেন, বিশ্বের যেকোন প্রান্তে পর্যাপ্ত যাত্রী থাকলে সেখান থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট যাবে এবং আসবে।

মন্ত্রী বলেন, সিলেট থেকে শুধু লন্ডন সরাসরি ফ্লাইট নয় প্রয়োজনীয়তা বিবেচনা করে পর্যায়ক্রমে অন্যান্য আন্তর্জাতিক রুটে ও সরাসরি ফ্লাইট চালু করা হবে। শিগগিরই সিলেট-চট্রগ্রাম- কক্সবাজার রুটে ফ্লাইট চালু করবে বাংলাদেশ বিমান। বাংলাদেশ বিমান বহরে নতুন আরও ৩টি নতুন বিমান যোগ হওয়ার পরপরই সেটা চালু করা হবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে এভিয়েশন সেক্টরে একটি নিরব বিপ্লব ঘটতে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, তার (প্রধানমন্ত্রী) স্বপ্ন ও নির্দেশনায় পর্যটন এলাকা কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে গড়ে তোলা হচ্ছে। এ বিমানবন্দর হবে এই অঞ্চলের একটি রিজিওনাল হাব। সে লক্ষ্য নিয়ে কাজ করছে তার মন্ত্রণালয়।

পরে বিমানবন্দরে একটি চৌকস বিমানের প্রতিকী ইমার্জেন্সি ল্যান্ডিং মহড়া অনুষ্ঠিত হয়। এতে বিমানবন্দর সিভিল এভিয়েশন, ফায়ার সার্ভিস, পুলিশ, র‌্যাব, এপি বিএন, সরকারী, বেসরকারি হাসপাতালের স্বাস্থ্য কর্মী, এম্বুলেন্সসহ সংশ্লিষ্টরা অংশ নেন। বাসস


আরো সংবাদ



premium cement