১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চারদিনে ঢামেকের করোনা ইউনিটে ৩২ জনের মৃত্যু

- ফাইল ছবি

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে করোনা হাসপাতালে ভর্তি শুরুর পর থেকে গত চারদিনে মোট ৩২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। গত শনিবার (২ মে) থেকে বার্ন ইউনিটে করোনা আক্রান্ত ও সন্দেহভাজনদের ভর্তি কার্যক্রম শুরু করা হয়।

গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় এ বিষয়টি নিশ্চিত করেন বার্ন ইউনিট কোভিড হাসপাতালের ওয়ার্ডের ওয়ার্ড মাস্টার মো: রিয়াজ উদ্দিন। তিনি জানান, গত শনিবার থেকে নতুন কোভিড হাসপাতাল বার্ন ইউনিটে ভর্তি কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এখানে সর্বমোট ৩২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। অন্যরা সবাই সাসপেক্ট (সন্দেহভাজন)।

তিনি আরো জানান, এই চার দিনে এখানে ১০৫ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে আনুমানিক ৪৮ জন করোনা পজিটিভ। ভর্তি রোগীদের মধ্যে বর্তমানে ৭ জন আইসিইউতে আছেন, তাদের অবস্থা তেমন ভালো নয় বলেও জানান তিনি।

ওয়ার্ড মাস্টার আরো জানান, গত ২ মে ১ জন, ৩ মে ১২ জন, ৪ মে ১৩ জন, ৫মে ৬ জনের মৃত্যু হয়েছে। ৩২ জনের মধ্যে ২৭ জনের মৃতদেহ নিয়ম অনুযায়ী দাফনের জন্য তাদের আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ৫ জনের লাশ হস্তান্তরে প্রক্রিয়াধীন রয়েছে।

এ দিকে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, বিকেল পর্যন্ত ৩২ জন মারা গেছেন। এর মধ্যে ৫ জন করোনাভাইরাসের পরীক্ষা পজিটিভ পাওয়া গেছে। অন্যরা করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।


আরো সংবাদ



premium cement