১৫ জানুয়ারি ২০২১
`

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে করোনায় মৃত্যুহারে শীর্ষে বাংলাদেশ, সুস্থতায় শ্রীলঙ্কা


করোনাভাইরাসের প্রকোপে পড়েছে সার্কভুক্ত ৮টি দেশ। দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত দেশগুলোর মধ্যে শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষ দেশ হলো ভারত ও মৃত্যুর হারে সবচেয়ে এগিয়ে বাংলাদেশ।

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভারতে সর্বমোট আক্রান্ত ছয় হাজার ৭৭১ জন ও মৃতের সংখ্যা ২২৮ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮০৯ জন মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। যা সংখ্যার বিচারে একদিনে সর্বোচ্চ। অন্যদিকে পাকিস্তানেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে মোট আক্রান্ত চার হাজার ৬০১ জন ও মারা গেছে মোট ৬৬ জন।

এদিকে সার্কের উদ্যোক্তা দেশ বাংলাদেশে গত ৪ এপ্রিল থেকে হঠাৎ করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। দেশটিতে এখন কোভিড-১৯ এ সর্বমোট ৪২৪ জন আক্রান্ত হয়েছে ও মারা গেছে মোট ২৭ জন। এরপরই আক্রান্তের সংখ্যায় আসছে আফগানিস্তানের নাম। সেখানে এখন পর্যন্ত সর্বমোট ৫২১ জন আক্রান্ত ও মৃত ১৫ জন। শ্রীলঙ্কায় আক্রান্ত ১৯০ ও মৃত্যু হয়েছে ৭ জনের।

এছাড়াও মালদ্বীপে ১৯, নেপালে ৯, ভুটানে ৫ জন আক্রান্ত হয়েছে। তবে এই দেশ তিনটির জন্য আশার বাণী হলো এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার কোনো ঘটনা ঘটেনি।

এদিকে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সর্বোচ্চ হার বাংলাদেশে। দেশটিতে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে মৃত্যুর হার ছয় দশমিক তিন শতাংশ (৬.৩%)। আর করোনা আক্রান্ত রোগীর সুস্থতার সংখ্যায় এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। সেখানে আক্রান্তদের মধ্যে ২৬ দশমিক তিন শতাংশ মানুষ এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। সার্কভুক্ত দেশগুলোতে এখন পর্যন্ত সর্বমোট আক্রান্ত ১২ হাজার ৫৪০ জন ও মৃতের সংখ্যা ৩৪৩ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার



আরো সংবাদ


শিশুকল্যাণ তহবিলের অর্থ কেলেঙ্কারি : নেদারল্যান্ডস সরকারের পদত্যাগ নৌকার প্রচার ক্যাম্পের কাছে ককটেল বিস্ফোরণ, জনমনে আতঙ্ক মসজিদ কমিটি গঠন নিয়ে দু’পক্ষের সংঘর্ষে হতাহত ৫ হিংসা-বিদ্বেষ কখনো শান্তি আনতে পারে না : বীর বাহাদুর উশৈসিং মির্জাগঞ্জে ব্রিজ ভেঙে নিহত ১, আহত ২ আর্থিক সঙ্কটে বিকেএসপিতে ভর্তি হতে না পারা রিতু গড়লেন রেকর্ড জেনারেল মঞ্জুর হত্যা মামলা থেকে এরশাদকে অব্যাহতি মান্দায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত উপসাগরীয় দেশগুলোর জন্য ইসরাইলের বিশেষ দূত নিয়োগ মালয়েশিয়ায় লকডাউন ও জরুরি অবস্থায় বাংলাদেশ দূতাবাসের পাসপোর্ট বিতরণ অব্যাহত আবারো কাজাখস্তানের প্রধানমন্ত্রী আসকার মামিন

সকল