২৪ সেপ্টেম্বর ২০২০

ইউএস-বাংলার বহরে ৫ম ব্র্যান্ড নিউ এটিআর

-

ব্র্যান্ড নিউ আরো একটি এটিআর ৭২-৬০০ বিমানবহরে যোগ দেয়ায় বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফটের সংখ্যা হলো বারোটি। যা বাংলাদেশের বেসরকারী বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ। ৫ম এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি আজ শুক্রবার বিকেল ৩টা ২৫মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। নতুন যুক্ত হওয়া এয়ারক্রাফটটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক-অপারেশনস্ ক্যাপ্টেন মনিরুল হক জোয়ারদার ও পরিচালক প্রশাসন মুসা মোল্লাহ।

ফ্রান্সের ফ্র্যান্কাজল এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

এখানে উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে মোট বারোটি এয়ারক্রাফট রয়েছে,যারমধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও পাঁচটি এটিআর ৭২-৬০০।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার লক্ষ্যে চলতি মাসের মধ্যে আরো একটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমানবহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এছাড়া আগামী জুন মাসের মধ্যে ব্র্যান্ড নিউ আরো চারটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত করে অভ্যন্তরীণ বিমান পরিবহনকে আরো বেশী শক্তিশালী নেটওয়ার্কের আওতায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে।

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। ৫ম এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করার সময় ইউএস-বাংলাএয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ