২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্রকাশ হলো ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’

প্রকাশ হলো ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ - নয়া দিগন্ত।

বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক জীবন ও নানা ঘটনা প্রবাহ নিয়ে লেখা ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ শীর্ষক গ্রন্থ প্রকাশিত হয়েছে।

সাংবাদিক মাহফুজ উল্লাহর লেখা এ বইটি প্রকাশ করেছে দি ইউনিভার্সেল একাডেমি। ৭১৮ পৃষ্ঠার এই গ্রন্থের দাম ২০০০ টাকা।

রোববার বিকালে ঢাকার গুলশানে হোটেল লেক শোরে এক অনুষ্ঠানে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ গ্রন্থের প্রকাশনা উৎসব হয়।

গত শতকের আশির দশকের প্রথম দিকে স্বামী রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিহত হওয়ার পর একেবারে গৃহিনী থেকে রাজনীতিতে আসেন খালেদা জিয়া। রাজনৈতিক বিশ্লেষখদের মতে, বিএনপির জনভিত্তি তৈরি হয় খালেদা জিয়ার হাতেই। এরশাদ বিরোধী আন্দোলনে নেতৃত্ব দেওয়ার পর ১৯৯১ সালের নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হন তিনি। এরপর বহু চড়াই-উৎরাই পেরিয়ে বিএনপিকে নেতৃত্ব দিয়ে চলছেন খালেদা জিয়া। গত ৮ ফেব্রুয়ারি থেকে তিনি কারাবন্দি রয়েছেন।

গ্রন্থের লেখক মাহফুজ উল্লাহ বলেন, খালেদা জিয়া জনমানুষের রাজনীতিবিদ বলেই এই বইয়ের নামকরণ করা হয়েছে হার লাইফ, হার স্টোরি।

তিনি বলেন, খালেদা জিয়া যে বয়সে বিধবা হয়েছেন, এর পর বাকি জীবন আজ পর্যন্ত দেশ ও দেশের মানুষের জন্য নিবেদন করেছেন। তিনি বাংলাদেশের মানুষের কাছে বাতিঘর হিসেবে দাঁড়িয়ে আছেন। বেগম জিয়া হচ্ছেন বাংলাদেশের রাজনীতির একজন বংশীবাদক। বইটি পড়লে পাঠকরা বুঝবেন এই বইটি হচ্ছে মোহিনী নেতৃত্ব এবং গণতন্ত্রের জন্য সংগ্রামের একমন্যতা।

গ্রন্থটির ওপর আলোচনা করেন সাবেক রাষ্ট্রদূত এম আনোয়ার হাশিম, নিউ এইজ সম্পাদক নুরুল কবীর, কলামিস্ট ইকতেদার আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লায়লা এন ইসলাম, অধ্যাপক আসিফ নজরুল প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা: জাফরুল্লাহ চৌধুরী, সৈয়দ কামালউদ্দিন, ইকবাল হাসান মাহমুদ টুকু, ইনাম আহমেদ চৌধুরী, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, ডা: মোস্তাফিজুর রহমান ইরান, তাবিথ আউয়াল, শামা ওবায়েদ, জেবা খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস

সকল