২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নেতানিয়াহুর বিরুদ্ধে টানা ৩৭তম সপ্তাহ ধরে চলছে বিক্ষোভ

নেতানিয়াহুর বিরুদ্ধে টানা ৩৭তম সপ্তাহ ধরে চলছে বিক্ষোভ -

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে টানা ৩৭তম সপ্তাহে বিক্ষোভ হয়েছে। তবে গতকালের বিক্ষোভের সময় নিরাপত্তা বাহিনী ও নেতানিয়াহুর সমর্থকরা বিক্ষোভকারীদের ওপর সহিংস আক্রমণ চালায়।

পবিত্র আল-কুদস জেরুজালেম শহরে নেতানিয়াহুর ব্যক্তিগত বাসভবনের সামনে এবং আরো বহু সড়ক-মহাসড়ক ও গুরুত্বপূর্ণ ব্রিজের ওপর বিক্ষোভকারীরা মিছিল-সমাবেশ করে।

গতকাল অধিকৃত ভূখণ্ডের হাজেরা নামক স্থানে নেতানিয়াহুর একটি সমাবেশে বক্তব্য দেয়ার কথা ছিল। বিক্ষোভকারীরা সেখানেও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সেখানে নেতানিয়াহুর সর্মথকরা বিক্ষোভকারীদের ওপর হামলা চালায়।

আগামী ২৩ মার্চ ইসরাইলে আবার জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গত দুই বছরের মধ্যে এ নিয়ে চারবার ইসরাইলে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর আগে নেতানিয়াহুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে ক্ষমতা ছাড়ার দাবিতে এমন বিক্ষোভ নেতানিয়াহুর জন্য বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছে।

ঘুষ গ্রহণ, প্রতারণা এবং বিশ্বাস ভঙ্গের জন্য গত নভেম্বর মাসে নেতানিয়াহুকে ইসরাইলের আদালত অভিযুক্ত করে। তবে তার বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযোগ হচ্ছে ইসরাইলের গণমাধ্যমের নির্বাহীদেরকে নেতানিয়াহু ৫০ কোটি ডলার ঘুষ দেয়ার প্রস্তাব দিয়েছিলেন যাতে গণমাধ্যমগুলো তার পক্ষে সংবাদ কভারেজ দেয় যা নেতানিয়াহুর দ্বিতীয় দফা নির্বাচনে বিজয়ী হতে সাহায্য করবে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল