১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কুয়েতের নতুন ক্রাউন প্রিন্স শেখ মেশাল

- সংগৃহীত

কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমাদ আল-শাবাহ নতুন ক্রাউন প্রিন্স হিসেবে বর্তমানে ন্যাশনাল গার্ডের ডেপুটি প্রধান শেখ মেশাল আল-আহমাদ আল-জাবের আল-শাবাহ’র নাম ঘোষণা করেছেন। কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার উপসাগরীয় দেশটির নতুন এই শাসক তার উত্তরাধিকারীর নাম ঘোষণা করেন। অবশ্য তার এ মনোনয়নে দেশটির সংসদের ‘অনুমোদন’ লাগবে বলেও প্রতিবেদনে জানানো হয়।

এদিকে বুধবার কুয়েতের আমির শেখ নওয়াফ আল-আহমাদ আল-শাবাহ’র কার্যালয় থেকে দেয়া এক বিবৃতির কথা উল্লেখ করে দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা কুনার এক অনলাইন প্রতিবেদনে নতুন ক্রাউন প্রিন্স মনোনয়নের খবর জানায়।

ক্রাউন প্রিন্স হিসেবে শেখ মেশালের প্রতি নিজেদের সমর্থন আছে জানিয়ে কুয়েতের শাসক আল-শাবাহ পরিবারের দু’জন সদস্য সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে নিজেদের অবস্থান ঘোষণা করে বার্তা দেন।

উল্লেখ্য, কুয়েতের সর্বশেষ আমির ও ভাই শেখ শাবাহ আল-আহমাদের মৃত্যুর পর গত সপ্তাহে দেশটির নতুন আমির হিসেবে ক্ষমতায় আরোহণ করেন শেখ নওয়াফ। তার বয়স এখন ৮০ বছর।

১৯৪০ সালে জন্ম নেয়া শেখ মেশাল সদ্য প্রয়াত আমিরের ছোট ভাই। ২০০৪ সাল থেকে তিনি দেশটির ন্যাশনাল গার্ডে ডেপুটি প্রধান হিসেবে দায়িত্বপালন করছেন। এ ছাড়াও নিরাপত্তা বাহিনী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান ছিলেন তিনি। আল জাজিরা


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল