২৮ সেপ্টেম্বর ২০২০

মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র এখন আমাদের সবার জন্য হুমকি: ইরান


ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র এখন গোটা পশ্চিম এশিয়াকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। জাপানের হিরোশিমায় আমেরিকার প্রথম পরমাণু বোমা হামলার বার্ষিকী উপলক্ষে আজ (বৃহস্পতিবার) এ কথা বলেছেন।

জারিফ আরও বলেছেন, বিশ্ববাসী পারমাণবিক দুঃস্বপ্নের অবসান চায়। ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৭৫ বছর আগের ঠিক এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্র নিরপরাধ মানুষের ওপর পরমাণু বোমা ফেলে কলঙ্কিত হয়েছে, তারা বিশ্বে প্রথম ও একমাত্র পরমাণু বোমা ব্যবহারকারী দেশের কলঙ্ক গায়ে মেখেছে।

তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল পশ্চিম এশিয়ায় পরমাণু অস্ত্রের বড় মজুদ গড়ে তুলেছে। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইলের এই পারমাণবিক অস্ত্র গোটা অঞ্চলের জন্যই হুমকি হিসেবে বিবেচিত হচ্ছে।

মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেন, পরমাণু অস্ত্র উৎপাদন ও মজুদ বন্ধের যে দাবি বিশ্বব্যাপী উত্থাপিত হয়েছে তা বাস্তবায়নের প্রক্রিয়া দীর্ঘ দিন ধরে থেমে আছে। পার্সটুডে


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৬৭০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১২২১)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৯৮)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৮১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৭০৭০)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬১১৬)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৫৫৪১)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৪৫৪)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৭২)