১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


আরব আমিরাতে অভিজাত হোটেল থেকে বাংলাদেশী তরুণী উদ্ধার

- প্রতীকী ছবি

সংযুক্ত আরব আমিরাতের ফুজিরার একটি অভিজাত হোটেল থেকে বাংলাদেশী এক তরুণীকে উদ্ধার করা হয়েছে। তাকে অনৈতিক কাজ করতে বাধ্য করা হচ্ছিল বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সকাল ৯টায় দুবাই বাংলাদেশ কনস্যুলেটের সহায়তায় দালালের খপ্পর থেকে মুক্তি পান বাংলাদেশী এই তরুণী।

ভাগ্য পরিবর্তনের আশায় বাংলাদেশের খুলনার এই মেয়ে করোনাপরিস্থিতির আগে একটি নৃত্য দলের সাথে আমিরাতে আসেন। লকডাউনের সময় তিনি এ হোটেলে অবস্থান করছিলেন। এ সময় বাংলাদেশী একটি দালাল চক্র অনৈতিক কাজ করার জন্য তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে তাকে।

তরুণীটি জানান, উদ্ধার হওয়ার ৩ দিন আগ থেকে অতিরিক্ত নির্যাতন করার পাশাপাশি সব ধরনের খাওয়া বন্ধ করে দেয়া হয়েছিল। নির্যাতিত মেয়েটি বাংলাদেশ কনস্যুলেটের ফোন নম্বর সংগ্রহ করে ফোন করে তাকে উদ্ধারের জন্য অনুরোধ করেন।

অভিযোগ পেয়ে ৬ জুন শনিবার রাত ১টার সময় দুবাইতে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান বাংলাদেশ সমিতি ফুজিরা শাখার সহ-সভাপতি তফন বাবু সরকারকে অবহিত করলে সকাল ৯টায় তাকে উদ্ধার করা হয়। পরে কনসাল জেনারেলের সহযোগিতায় একই দিন বেলা ২টার সময় এয়ার এরাবিয়ার একটি বিশেষ ফ্লাইটে দেশে ফেরার ব্যাবস্থা করা হয়।

উদ্ধার হওয়া তরুণী আরো জানান, দালাল চক্রটির হাতে অনেক নারী নির্যাতনের শিকার হলেও ভয়ে কেউ মুখ খোলে না! দালালের মাধ্যমে বিদেশ না আসার অনুরোধ জানানোর পাশাপাশি দুবাই বাংলাদেশ কনস্যুলেটকে ধন্যবাদ জানিয়েছেন এই তরুণী।

 


আরো সংবাদ



premium cement