১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ত্রিপোলি বিমানবন্দরের দখল নিল সরকারি সেনারা

ত্রিপোলি বিমানবন্দর - ছবি : সংগৃহীত

লিবিয়ার বিদ্রোহী নেতা জেনারেল খলিফা হাফতারের অনুগত গেরিলাদের কাছ থেকে রাজধানী ত্রিপোলির আন্তর্জাতিক বিমানবন্দরের পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে দেশটির সরকারি সেনারা। বিমানবন্দর পুনর্দখলের আগে সেখানে দু পক্ষের মধ্যে প্রচণ্ড লড়াই হয়।

লিবিয়ার সরকারি সেনাবাহিনীর মুখপাত্র মোহাম্মদ গোনুনু জানিয়েছেন, বিদ্রোহী গেরিলাদের কাছ থেকে বুধবার ত্রিপোলি বিমানবন্দরের পরিপূর্ণ নিয়ন্ত্রণ নেয়া হয়েছে এবং বিমানবন্দর এখন সম্পূর্ণভাবে মুক্ত।

তিনি জানান, বুধবার সকালে সরকারি সেনারা ত্রিপোলি বিমানবন্দর পুনর্দখলের অভিযান শুরু করে এবং ড্রোন থেকে সরকারি সেনাদের বিশেষ সহায়তা দেয়া হয়।

গোনুনু জানান, সরকারি সেনাদের তীব্র অভিযানের মুখে বিদ্রোহী খলিফা হাফতারের অনুগত গেরিলারা পালাতে বাধ্য হয়।

২০১৪ সাল থেকে ত্রিপোলি বিমানবন্দর বন্ধ রয়েছে এবং গত বছর থেকে এ বিমানবন্দরের বিদ্রোহীদের দখলে ছিল। লিবিয়ার সাবেক একনায়ক মুয়াম্মার গাদ্দাফির পতনের পর দেশটি মারাত্মক গোলযোগের মধ্যে রয়েছে এবং কার্যত দেশটি দু ভাগে বিভক্ত হয়ে পড়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা

সকল