২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

‘পাকিস্তানের সঙ্গে প্রতিরক্ষা সহযোগিতা শক্তিশালী করতে চায় ইরান’

জেনারেল বাজওয়া- মেজর জেনারেল বাকেরি - সংগৃহীত

পাকিস্তানের সঙ্গে প্রতিরক্ষা ও অর্থনৈতিক সহযোগিতা শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছেন ইরানে সশস্ত্র বাহিনী চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি। তিনি সোমবার পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে এক টেলিফোনালাপে তেহরানের ওই আগ্রহের কথা জানান।

তিনি দু’দেশের সেনাবাহিনীর মধ্যকার চলমান ভ্রাতৃপ্রতীম সহযোগিতার মনোভাবে সন্তোষ প্রকাশ করেন। জেনারেল বাকেরি ইরান ও পাকিস্তান সীমান্তে কিছু সন্ত্রাসী গোষ্ঠীর অপতৎপরতার কথা উল্লেখ করে বলেন, এসব গোষ্ঠী দু’দেশের যৌথ শত্রু এবং এদেরকে প্রতিহত করতে হবে।

ইরানের সেনাপ্রধান টেলিফোনালাপে জেনারেল বাজওয়াকে জানান, সম্প্রতি দু’দেশের সীমান্ত থেকে জেইশুয-যুলুম নামের একটি সন্ত্রাসী গোষ্ঠী তিন ইরানি সীমান্তরক্ষীকে অপহরণ করে পাকিস্তানের ভেতরে নিয়ে গেছে। তিনি এসব ইরানি সীমান্তরক্ষীকে মুক্ত করার ব্যবস্থা নিতে পাক সেনাপ্রধানের প্রতি আহ্বান জানান।

টেলিফোনালাপে ইরান-পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অপতৎপরতা বন্ধ করতে এ যাবত ইসলামাবাদের পক্ষ থেকে গৃহিত পদক্ষেপ তুলে ধরে জেনারেল বাজওয়া বলেন, দু’দেশের সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা শক্তিশালী করার মাধ্যমে এ ধরনের অপতৎপরতা নস্যাত করা সম্ভব। এ সময় দুই সেনাপ্রধান ইরান ও পাকিস্তানের মধ্যকার সর্বশেষ সমারিক সহযোগিতা, করোনাভাইরাস এবং সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনা ও মতবিনিময় করেন।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল