১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সৌদিতে শত শত উচ্চপদস্থ কর্মকর্তা আটক

প্রিন্স মোহাম্মদদ বিন সালমান - সংগৃহীত

আরেক দফা ধরপাকড়ে সৌদি আরবে আটক করা হয়েছে কয়েক শ’ সরকারি, সামরিক ও নিরাপত্তা কর্মকর্তাকে। তাদের বিরুদ্ধে আরো অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। গত রোববার এক ঘোষণায় শত শত উচ্চপদস্থ কর্মকর্তাকে আটকের বিষয়টি জানিয়েছে সৌদি আরব।

দেশটির জাতীয় দুর্নীতি দমন কমিশন দাবি করেছে, আটকরা দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মতো অপরাধ করেছে। বিশ্লেষকরা বলছেন, বাদশাহ সালমানের ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তার রাজনৈতিক শত্রুদের সরিয়ে দিতে বিভিন্ন সময় এই ধরপাকড় চালিয়েছেন। সাম্প্রতিক ধরপাকড়ে ২৯৮ জন উচ্চপদস্থ কর্মকর্তাকে আটক করা হয়েছে বলে জানানো হয়েছে। তাদের বিরুদ্ধে প্রায় ৪০০ মিলিয়ন রিয়াল দুর্নীতির অভিযোগ রয়েছে। আটকদের মধ্যে রয়েছে আটজন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, ২৯ জন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বেশ কয়েকজন কর্নেল, মেজর জেনারেল ও ব্রিগেডিয়ার জেনারেল। একই সাথে আটক করা হয়েছে দুই বিচারপতিকেও। তবে আটকদের নাম প্রকাশ করা হয়নি এখনো।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত

সকল