২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বন্ধ হয়ে গেল আল-আকসা মসজিদ

- ছবি : সংগৃহীত

করোনা আতঙ্ক এখন গোটা বিশ্বজুড়ে। করোনাভাইরাস মোকাবেলায় বন্ধ করা হয়েছে জেরুসালেমের আল-আকসা মসজিদ।

প্রাণঘাতী করোনা মোকাবেলায় রোববার বন্ধ ঘোষণা করা হয়েছে মসজিদের সব ধরনের ইবাদত কার্যক্রম। সেই সাথে বন্ধ হয়েছে বিখ্যাত কুববাত আস-সাখরা মসজিদও।

জেরুসালেম ইসলামিক ওয়াকফ বিভাগ বলছে, আগামী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখা হবে আল আকসার সব ধরনের কার্যক্রম। তবে মসজিদের বাইরে সব ধরনের ইবাদত চালু রাখার কথা জানিয়েছে আল-আকসার পরিচালক ওমর কিসোয়ানি।

উল্লেখ্য, ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে আল-আকসা বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুসলিমদের তৃতীয় বৃহত্তম পবিত্র স্থান আল-আকসা। এ দিকে ইসরাইলের পশ্চিম তীরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ জনে। এরই মধ্যে দেশটিতে নিষিদ্ধ করা হয়েছে ১০০ জন বেশি মানুষের যেকোনো ধরনের সামাজিক সমাবেশ। মিডলইস্ট মনিটর।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল