০৪ জুলাই ২০২০

কুরআনের উদ্ধৃতি দিয়ে শান্তির আহবান পুতিনের

মুসলমানদের ঐক্যের কথা স্মরণ করিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন পবিত্র কোরআনের আয়াত উদ্ধৃত করে মুসলমানদের ইয়েমেনে যুদ্ধ শেষ করার আহবান জানিয়েছেন।

গত সপ্তাহে তুরস্কের রাজধানী আঙ্কারায় তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এবং ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সাথে আলোচনা শেষে পুতিন মুসলিম পবিত্র কুরআনের সূরা আল-ইমরানের একটি আয়াতের দলিল দিয়ে যুদ্ধ শেষ করা আহবান জানায়।

তিনি সুরা আল ইমরানের ১০৩ নম্বর আয়াতের কিছু অংশ উদ্ধৃত করেন। যার অর্থ, ‘তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ করো, যখন তোমরা ছিলে পরস্পরের শত্রু। অতঃপর তিনি তোমাদের অন্তরে সদ্ভাব সৃষ্টি করলেন, ফলে তাঁর অনুগ্রহে তোমরা পরস্পর ভাই হয়ে গেলে’। মুসলিম মিরর ও আরটি.কম।


আরো সংবাদ

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭৩)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)