২৬ সেপ্টেম্বর ২০২০

আরেক সন্তানকে গুরুত্বপূর্ণ পদে আনলেন সৌদি বাদশা

-

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ তার আরেক সন্তানকে প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে নিয়ে এলেন। সৌদি আরবের সবচেয়ে গুরুত্বপূর্ণ দফতরগুলোর একটি জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে তাকে।

প্রিন্স আবদুল আজিজ বিন সালমান বর্তমান ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের সৎভাই। তেলশিল্প ব্যবস্থাপনায় তার দীর্ঘ অভিজ্ঞতার কারণেই তাকে এই পদে আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ২০১৭ সাল থেকে একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন আবদুল আজিজ।
এই প্রথম সৌদি রাজপরিবারের কোন সদস্য জ্বালানি মন্ত্রী হলেন। রোববার এই ঘোষণা দেয়া হয়ছে বাদশার পক্ষ থেকে।

বাদশাহ সালমানের এক পুত্র মোহাম্মাদ বিন সালমান বর্তমানে দেশটির ক্রাউন প্রিন্স বা সিংহাসনের উত্তরাধীকারী। আর মোহাম্মাদের ছোট ভাই প্রিন্স খালেদ বিন সালমান বর্তমানে দেশটির উপ প্রতিরক্ষামন্ত্রী। এবার জ্বালানি মন্ত্রী হলো তাদের আরেক ভাই। মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৯৭২২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৫৯৮)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭১১২)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৪৮৪৪)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪২২০)শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা (৩৭৩৭)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৩৪৭৬)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৩৭২)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৩৩৩১)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৩২৫৫)