০৬ জুন ২০২০

দেশের সব আদালত ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ

দেশের সব আদালত ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ - সংগৃহীত

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সর্বোচ্চ আদালতসহ দেশের সব আদালতে চলমান সাধারণ ছুটির মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এর সাথে ১০ ও ১১ এপ্রিল শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি যোগ হবে।

এ বিষয়ে বুধবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে আগামী ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সব অধস্তন আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এর আগে ২৪ মার্চ এক বিজ্ঞপ্তিতে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ছুটি দেয়া হয়। আর মাঝের ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক বন্ধের দিন।

আজকের ছুটির নোটিশে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাস রোগের (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাধারণ ছুটির সময়সীমা বাড়িয়ে ৯ এপ্রিল করা হয়েছে। এ প্রেক্ষাপটে সর্বোচ্চ আদালতও একই সিদ্ধান্ত নিয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকার ঘোষিত চলমান সাধারণ ছুটির মেয়াদ আরও বাড়তে পারে বলে মঙ্গলবার ইঙ্গিত দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে দেশের সব জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ, মুখ্য বিচারিক হাকিম ও মহানগর মুখ্য বিচারিক হাকিমদের উদ্দেশ্যে আগামী ৪ এপ্রিল আয়োজিত প্রধান বিচারপতির অভিভাষণ অনুষ্ঠানও স্থগিত করা হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বুধবার সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়জনে। এছাড়া দেশে নতুন করে আরও তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫৪ জন করোনা রোগী শনাক্ত হলো।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv