২৮ জানুয়ারি ২০২১
`

সিটি নির্বাচনে পলিথিনে মোড়ানো পোস্টারে হাইকোর্টের নিষেধাজ্ঞা


সিটি নির্বাচনে পলিথিন দিয়ে পোস্টার ছাপা ও প্রদর্শনের নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে পলিথিন দিয়ে লেমিনোটিং করে পোস্টার তৈরি ও প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

আজ বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন দিয়ে মুড়িয়ে নির্বাচনী পোস্টার প্রদর্শনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টে আইনজীবী মনোজ কুমার ভৌমিক, সঙ্গে ছিলেন সোলায়মান হাওলাদার।বিষয়টি আমলে আদালত এ আদেশ দেন।

আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, সিটি নির্বাচনে বিভিন্ন প্রার্থী পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন দিয়ে মুড়িয়ে যত্রতত্র পোস্টার প্রদর্শন করছে। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত প্রতিবেদনের বিষয়টি আদালতের নজরে আনলে আদালত ঢাকা সিটি নির্বাচনে নতুন করে পলিথিন দিয়ে লেমিনোটিং করে পোস্টার প্রদর্শনের নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

একই সঙ্গে সারাদেশে পলিথিন দিয়ে মুড়িয়ে পোস্টার তৈরি, উৎপাদন ও প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

নির্বাচন কমিশন, কমিশন সচিব, স্থানীয় সচিব, দুই সিটি কর্পোরেশনসহ সাতজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।



আরো সংবাদ


তৃতীয় দফায় ভাসানচরের পথে আরো সাড়ে ৩ হাজার রোহিঙ্গা নতুন জামা না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শ্রীনগরে মাটিচাপা পড়ে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু, আহত ১ শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকায় বিএনপিকে ধন্যবাদ : কাদের মৌলভীবাজার পৌর নির্বাচন : নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার দাবি বিএনপি প্রার্থীর যারা টিকা নিয়েছেন তারা সুস্থ আছেন : স্বাস্থ্যমন্ত্রী রোহিঙ্গা সঙ্কট : দ্বন্দ্ব নয়, শান্তিপূর্ণ সমাধান চান প্রধানমন্ত্রী লেবাননে বিক্ষোভে সংঘর্ষ : সেনা সদস্যসহ আহত ২২৬ দেশে করোনায় আরো ১৫ জনের মৃত্যু ইইউ নাগরিকদের স্বেচ্ছায় ইউকে ত্যাগের জন্য আর্থিক প্রণোদনা দেয়া হচ্ছে

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৩৯০)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২২৩৩২)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৬৮১)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১১৫১)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১০৯৫৫)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৫৪৬)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১০৪১১)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩০৫)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫০৮)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭১২৭)