১৫ আগস্ট ২০২০
আদালতে হট্টগোলের ঘটনা

লিগ্যাল নোটিশ দাতাকে পাল্টা লিগ্যাল নোটিশ

লিগ্যাল নোটিশ দাতাকে পাল্টা লিগ্যাল নোটিশ - ছবি : সংগৃহীত
24tkt

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হট্টগোলকারী আইনজীবীদের বিরুদ্ধে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। রোববার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার বরাবরে এই নোটিশ দিয়েছেন আইনজীবী রাশেদা চৌধুরী নিলু। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে নোটিশে বলা হয়েছে।

অপর দিকে সুপ্রিম কোর্টের এজলাসের ভিতরে সংগঠিত কোনো বিষয়ে কোনো আইনজীবী কর্তৃক সুপ্রিম কোর্ট প্রশাসনকে আইনি নোটিশ পাঠানো কোনো আইনগত বৈধতা আছে কি না? এবং সুপ্রিম কোর্টের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আইনি নোটিশ প্রদানকারী আইনজীবীর বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তা জানানোর জন্য সুপ্রিম কোর্ট প্রশাসনকে নোটিশ প্রেরণকারী আইনজীবী রাশেদা চৌধুরী নিলুকে রোববার অপর একটি আইনী নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

নোটিশে জুলফিকার আলী জুনু বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তথ্য অনুযায়ী রাশেদা চৌধুরী নিলু আপিল বিভাগের পরমিশন প্রাপ্ত কোনো আইনজীবী নন। তিনি হাইকোর্ট বিভাগের একজন আইনজীবী। একজন হাইকোর্ট বিভাগের আইনজীবী হয়ে আপিল বিভাগের অভ্যন্তরীণ বিষয়ে লিগ্যাল নোটিশ প্রেরণ আপিল বিভাগের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের সামীল এবং পেশাগত অসদাচরণের সামিল।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্ব জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আপিল বিভাগে হট্টগোল হইচই হয়। বিএনপি ও সরকার সমর্থক আইনজীবীদের হট্টগোলের কারণে এজলাস ছেড়ে চলে যান প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতিরা। এরপর আবারো আদালতের কার্যক্রম শুরু হলে খালেদা জিয়ার আইনজীবীরা জামিন আবেদনের শুনানি করার অনুরোধ জানান। তাতে সাড়া না পেয়ে আইনজীবীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে শ্লোগান দিতে থাকেন। এতে অপিল বিভাগে ওইদিন অন্যান্য মামলার শুনানি হয়নি।


আরো সংবাদ

আরব আমিরাতের বিশ্বাসঘাতকতার বিষয়ে পাকিস্তানের প্রতিক্রিয়া কুমিল্লায় আরো ৫২ জনের শরীরে করোনা শনাক্ত এদেশের চলচ্চিত্র স্থান নেবে বিশ্বাঙ্গনে : তথ্যমন্ত্রী নোয়াখালীতে নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ৩ পর্যটক বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিবের শ্রদ্ধা যেভাবে ভারতের ধর্মীয় রাজনীতির ছায়া পড়ছে যুক্তরাষ্ট্রের নির্বাচনে ছাগলনাইয়ায় সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা ছাত্র নিহত নবীজীর অপমান করে পোস্টের প্রতিবাদ : ভারতে নিষিদ্ধ হতে পারে এসডিপিআই ডি জে শাকিল সম্পর্কে বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য নোয়াখালীতে করোনায় তিন জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯১ বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য : ওবায়দুল কাদের

সকল