২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বেনাপোল কাস্টমের নামে পেইজ খুলে প্রতারণা, আটক ১

বেনাপোল কাস্টমের নামে পেইজ খুলে প্রতারণা, আটক ১ - ছবি : নয়া দিগন্ত

বেনাপোল কাস্টম হাউজের বাইক সেল অফিশিয়াল নামে ভুয়া পেইজ খুলে দীর্ঘদিন ধরে নিলামে ভারতীয়সহ বিভিন্ন দেশের মোটরসাইকেল বিক্রির প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানা পুলিশ আরমান (২৮) নামে একজন প্রতারককে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত আরমান কুমিল্লার মৃত শাহ আলমের ছেলে।

কাস্টম সূত্রে জানা গেছে, বেনাপোলসহ শার্শার বিভিন্ন সীমান্ত থেকে বিভিন্ন সংস্থার হাতে আটক চোরাই মোটরসাইকেল বেনাপোল কাস্টমে জমা করা হয়। পরবর্তীতে এসব মোটরসাইকেল নিলামের মাধ্যমে বিক্রি করে থাকে বেনাপোল কাস্টম কর্তৃপক্ষ। অনলাইনে নিলামের যাবতীয় তথ্য প্রদান করা হয়। নিলাম থেকে এই মোটরসাইকেলগুলো বিভিন্ন ক্রেতাগণ ক্রয় করে থাকেন। প্রতারক চক্র এই সুযোগকে কাজে লাগিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেনাপোল কাস্টম হাউজকে ফলোআপ করে ফেইসবুকে বাইক সেল অফিসিয়াল পেইজ নামে একটি ভুয়া পেইজ খোলেন। এই পেইজটি খোলার পরে এই প্রতারক চক্র দেশের বিভিন্ন মোটরসাইকেল ক্রেতাদের কাছ থেকে কাগজপত্রসহ মোটরসাইকেল বিক্রির কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে আসছেন।

খোঁজ নিয়ে জানা যায় এই পেইজটি ভুয়া। ভুয়া পেইজ সম্পর্কে বেনাপোল কাস্টম হাউজের দৃষ্টিগোচর হলে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজস্ব কর্মকর্তা নাঈম মিরন বাদী হয়ে সোমবার বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করেন। বেনাপোল পোর্ট থানা পুলিশ বুধবার রাতে আসামি আরমানকে ঢাকা থেকে গ্রেপ্তার করে বেনাপোল নিয়ে আসে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার সকালে যশোর আদালতে পাঠানো হয়েছে।

বেনাপোল কাস্টম হাউসে রাজস্ব কর্মকর্তা নাঈম মিরন জানান, ফেসবুকে মিথ্যা পেইজ খুলে সেখানে একটি মোবাইল নম্বর দিয়েছে প্রতারক চক্র। সেটা আমাদের কোনো কর্মকর্তাদের নয়। এরা মূলত ভারত থেকে চোরাইপথে মোটরসাইকেল বাংলাদেশে নিয়ে আসে। পরে ক্রেতাদের কাস্টমের দোহাই দিয়ে বলে কাস্টম হাউজ থেকে কাগজপত্র বৈধ করে দিচ্ছি, কাগজপত্র সঠিক করে দিচ্ছি বলে ক্রেতাদের কাছ থেকে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিয়ে চম্পট দেয়। এ ঘটনা জানতে পেরে আমরা বেনাপোল পোর্ট থানায় মামলা করি। পরে শুনেছি ঢাকা থেকে প্রতারক চক্রের একজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল