০৯ এপ্রিল ২০২০

শ্রীপুরে আগ্নেয়াস্ত্রসহ ৩ অপহরণকারী আটক, অপহৃত উদ্ধার

মাগুরায় দুইটি স্বয়ংক্রিয় শাটারগান, ১০ রাউন্ড গুলি, পাঁচটি হাতবোমা ও একটি চাপাতিসহ তিন অপহরণকারীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পুলিশ শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে তাদের আটক করে। আটককৃতরা হচ্ছে- উপজেলা সদরের বকুল বিশ্বাসের ছেলে মিন্টু বিশ্বাস (৩০), একই উপজেলার সারঙ্গদিয়া গ্রামের শফিক মোল্লার ছেলে বকুল মোল্লা (২৭) ও আমলসার গ্রামের মাছিম শেখের ছেলে জামিরুল (২৮)।

শ্রীপুর থানার ওসি মো: মাহাবুবুর রহমান জানান, শ্রীপুরে কালিনগর গ্রামের রফিক নামে এক ব্যক্তি মোবাইল ফোনে ট্রাক ভাড়ার কথা বলে বালু ব্যবসায়ী পলাশ মণ্ডলকে (২৪) তার এলাকায় আসতে বলেন। বালু ব্যবসায়ী পলাশ রাজবাড়ীর কালুখালি থানার মহিষডাঙ্গী গ্রামের বাসিন্দা। রফিক পূর্ব পরিচিত হওয়ায় তিনি বুধবার সন্ধ্যায় তার বন্ধু মাজেদুলকে নিয়ে নান্নু নামের এক ব্যক্তির ভাড়া মোটরসাইকেলে কালিনগর এলাকায় আসেন। তখন সন্ত্রাসীরা মোটরসাইকেলের চালক নান্নু, পলাশ ও মাজেদুলকে অপহরণ করে। অপহরণকারীরা পলাশকে শ্রীপুর উপজেলার আমলাসার ইউনিয়নের মাদিয়াপাড়া এলাকায় একটি বাগানে এবং নান্নু ও মাজেদুলকে একই গ্রামের লিটন নামে এক ব্যক্তির বাড়িতে আটকে রাখে। এরপর তারা পলাশের বাড়িতে মোবাইল ফোনে চাঁদা দাবি করে। বিষয়টি পলাশের বাড়ির লোকজন শ্রীপুর থানা পুলিশকে জানায়।

বৃহস্পতিবার দুপুরে এলাকাবাসীর উপস্থিতি আঁচ করতে পেরে সন্ত্রাসীরা অপহৃত পলাশকে সেখানে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে এলাকাবাসী পলাশকে আহত অবস্থায় উদ্ধার করে শ্রীপুর থানার পুলিশকে খবর দেয়।

পরে পুলিশ অভিযান চালিয়ে রাতে আমলসার গ্রাম থেকে প্রথমে মিন্টু বিশ্বাসকে (৩০) আটক করে। এরপর তার স্বীকারোক্তি মোতাবেক পুলিশ একই গ্রাম থেকে জামিরুল ও বকুল মোল্লাকে আটক করে।

ওসি মো: মাহাবুবুর রহমান আরো জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসে আরো তথ্য। তথ্য অনুযায়ী পুলিশ আমলসার গ্রামের জামিরুলের বাড়ির পেঁয়াজ রাখার ঘর থেকে দু’টি শাটারগান, ১০ রাউন্ড গুলি, একটি চাপাতি এবং পাঁচটি হাতবোমা উদ্ধার করে। এ সময় একই এলাকার লিটনের বাড়ি থেকে মাজেদুল ও নান্নু নামে অপহৃত অপর দুই ব্যক্তিকেও উদ্ধার করে পুলিশ।

তিনি জানান, আটককৃতরা পেশাদার ডাকাত। শুধু ডাকাতি নয়, তারা অপহরণ করে মুক্তিপণ আদায়, ছিনতাইসহ নানা অপরাধ কর্মকাণ্ডের সাথে জড়িত। তাদের নামে বিভিন্ন থানায় ডাকাতি অপহরণ, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে শ্রীপুর থানায় অপহরণ ও অস্ত্র আইনে পৃথক দৃটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)