২৯ সেপ্টেম্বর ২০২০

বিপদে আপদে আ'লীগের নেতাকর্মীদের ভরসা ছিল আবরারের পরিবার

গ্রামের বাড়িতে আবরার ফাহাদের লাশ দেখতে আসেন সাধারণ মানুষ - ছবি : নয়া দিগন্ত

গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে। শিবির মনে করে সোমবার ভোররাতে তাকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ। কিন্তু তার পরিবার আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা যায়।

ফাহাদের গ্রামের বাড়ির আশেপাশের মানুষেরা জানান, ফাহাদের দাদা আবুল কাশেম বিশ্বাস আওয়ামী লীগের সমর্থক। আওয়ামী লীগের প্রথম সময়কালে এবং দুঃসময়ে এই বিশ্বাস বাড়িতে আওয়ামী লীগের নেতাকর্মীদের যোগাযোগের স্থান ছিল। বঙ্গবন্ধুর সহযোগী কুমারখালীর সাবেক এমপি মরহুম কিবরিয়া সাহেব এই বাড়িতে অনেকবার মিটিং করেছেন।

অনেকে আরো বলেন, শেখ হাসিনার রাজনীতিতে আসার অনেক আগে থেকে বিশ্বাস বাড়ির মানুষেরা আওয়ামী লীগের সমর্থক ছিলেন। বিপদে আপদে আওয়ামী লীগের নেতা কর্মীদের ভরসার স্থান ছিল এই বাড়িটি, অথচ ফাহাদকে শিবির বলে কূটকৌশল চালিয়েছেন হত্যাকারীরা।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)