২৯ সেপ্টেম্বর ২০২০

রাত ১১টায় মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

-

সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শুক্রবার রাতে মাঠে নামবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচ দিয়ে আর্জেন্টিনা দলে ফিরছেন তিন মাসের নিষেধাজ্ঞা শেষ করা তারকা ফুটবলার লিওনেল মেসি।

গত কোপা আমেরিকাতে শিরোপা জিততে ব্যর্থ হয়ে আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাকে (কনমেবল) ‘দুর্নীতিগ্রস্ত’ বলে সমালোচনা করেন মেসি। এর কারণে আন্তর্জাতিক ফুটবল থেকে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এ ছাড়া তাকে ৫০ হাজার ডলার জরিমানা করা হয়েছিল।

মেসি দাবি করেছিলেন, স্বাগতিক ব্রাজিলের হাতে শিরোপা তুলে দেয়ার চেষ্টাই করেছে কনমেবল।

এদিকে ইনজুরির কারণে আজকের প্রীতি ম্যাচে খেলতে পারবেন না ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার।

সর্বশেষ পাঁচবারের মুখোমুখিতে ব্রাজিলের জয়ের পাল্লাই ভারি। তিনটিতে জয়ের দেখা পেয়েছে ব্রাজিল। অন্যদিকে আর্জেন্টিনা জিতেছে একটি ম্যাচে। বাকি ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ: এলিসন, দানিলো, মারকুইনহো, থিয়াগো সিলভা, সান্দ্রো, আর্থার, ক্যাসিমিরো, কৌতিনহো, উইলিয়ান, ফিরমিনো এবং জেসুস।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: আন্দ্রাদা, ফয়েথ, পেজেল্লা, ওতামেন্দি, ওকাম্পোস, পারেদেস, পল, একুনা, মেসি, দিবালা এবং আগুয়েরো।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)