৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


গণ পরিবহন নেই অন্যান্য যানবাহন প্রায় স্বাভাবিক

রাজধানীতে প্রতিদিনই বাড়ছে যানবাহন, যেন ক্রমেই ফিরে আসছে স্বাভাবিক অবস্থা। গতকাল সকালে বনানী এলাকা থেকে তোলা ছবি : নয়া দিগন্ত -

বিকেল ৪টা। রাজধানীর মানিকনগর বিশ^রোডে স্বাভাবিকের মতোই যান চলাচল। শুধু বাস নেই। অন্যান্য যানবাহন বিশেষ করে রিকশা এবং প্রাইভেট গাড়ির কোনোই কমতি নেই। গতকাল গোটা রাজধানীজুড়েই ছিল এই চিত্র। দোকানপাট সীমিত আকারে খোলার অনুমতি পাওয়ার প্রথম দিনে যত সংখ্যক লোক রাস্তায় নেমেছে তাতে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। এই অবস্থা চলতে থাকলে ভবিষ্যতে কী ঘটবে তা নিয়ে অনেকেই শঙ্কিত।
গতকাল থেকে সীমিত আকারে দোকানপাট এবং মার্কেট বিপণিবিতান খোলার অনুমতি পেয়েছে। যে কারণে প্রায় দেড় মাস পড়ে সকাল থেকেই রাজধানীর বেশির ভাগ দোকানপাটই খুলেছেন ব্যবসায়ীরা। দোকানপাটে ক্রেতা সংখ্যা কম থাকলেও রাস্তাঘাটে ঠিকই ভিড় লক্ষ করা গেছে। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তাঘাটে ব্যাপকসংখ্যক যানবাহন চলতে দেখা যায়। বিশেষ করে রিকশা, অটোরিকশা এবং প্রাইভেট গাড়ির চলাচল ছিল উল্লেখ করার মতো। কোথাও কোথাও যানজটও লক্ষ করা গেছে। দিন যত বাড়তে থাকে ভিড় ততই বাড়ে। বিকেলে অনেক এলাকায় মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়। রাস্তার পাশে ইফতারসামগ্রী বিক্রি নিষিদ্ধ থাকলেও গতকাল বিভিন্ন এলাকায় রাস্তার পাশে ইফতারসামগ্রী বিক্রি করতে দেখা যায়। আর এসব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি একেবারেই উপেক্ষিত বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। মানুষকে কোনোভাবেই একজনের গা ঘেঁষে দাঁড়ানো রোধ করা যাচ্ছে না। অনেক স্থানে দেখা গেছে দোকানদার নিজেই উদ্যোগী হয়ে একজন থেকে আরেকজনকে দূরে দাড়ানোর অনুরোধ করছেন কিন্তু ক্রেতারা তা মানতে চাইছেন না।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে দোকানগুলো বন্ধ করা হলেও রাস্তার লোকজন কিন্তু কমেনি। অনেককেই রাস্তায় অকারণেই ঘুরতে দেখা যায়।


আরো সংবাদ



premium cement
ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার খালিস্তানিদের পাশে থাকার বার্তা ট্রুডোর, উদ্বেগ ভারতের

সকল