১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে

-

পুলিশের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গতকাল মঙ্গলবার পর্যন্ত সারা দেশে ১৭৪ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। সোমবার এ সংখ্যা ছিল ১০১ জন। শুধু ঢাকা মেট্রোপলিটন পুলিশেই (ডিএমপি) মঙ্গলবার পর্যন্ত ৮০ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর এক দিন আগে রোরবার ডিএমপিতে আক্রান্তের সংখ্যা ছিল ৩৩ জন। এ পরিস্থিতে পুলিশ সদস্যদের সংক্রমণ রোধে নেয়া হয়েছে নানা উদ্যোগ।
পুলিশ সদর দফতর সূত্র জানায়, এ পর্যন্ত যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে পুলিশ টিঅ্যান্ডআইএমের একজন, এসবির চারজন, ডিএমপির ৮০ জন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) তিনজন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) ২৬ জন, এপিবিএন-২ এর (ময়মনসিংহ) একজন, নৌ পুলিশের একজন, অ্যান্টিটেরোরিজম ইউনিটের একজন, নারায়ণগঞ্জে ১১ জন, নরসিংদীতে ছয়জন, গাজীপুর জেলায় সাতজন, কিশোরগঞ্জে ৯ জন, গোপালগঞ্জে ১৭ জন, শেরপুরে তিনজন, ঢাকা জেলায় দুইজন, মুন্সীগঞ্জে একজন এবং ঝালকাঠিতে একজন রয়েছেন।
ডিএমপি সূত্র জানায়, মহানগর পুলিশের আটটি অপরাধ বিভাগ ছাড়াও পরিবহন, প্রটেকশন, উন্নয়ন, গোয়েন্দা, স্পেশাল অ্যাকশন গ্রুপসহ ২১টি বিভাগের সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন। ডিএমপিতে পুলিশ ছাড়াও পুলিশে কর্মরত তিনজন নন-পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি), তিনজন এসআই, একজন সার্জেন্ট, পাঁচজন এএসআই, তিনজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল। খোঁজ নিয়ে জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছে। এ ছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, কোয়ারেন্টিন থেকে পালানো ব্যক্তিদের খুঁজে বের করার কাজ করছে। পর্যাপ্ত পরিমাণ সুরক্ষাসামগ্রী না থাকায় দায়িত্ব পালনের সময় ‘অসাবধানতাবশত’ সাধারণ মানুষের সংস্পর্শে এসে তাদের মধ্যে এই সংক্রমণ ঘটছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল