২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


রাশিয়ার সাথেই থাকবে ক্রিমিয়া

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন
রাশিয়ার সাথেই থাকবে ক্রিমিয়া - ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ক্রিমিয়া অঞ্চলটি রাশিয়ার সাথে যুক্ত হয়েছে এবং সবসময় এটি রাশিয়ার অংশই থাকবে। রাশিয়ার 'জাতীয় ঐক্য দিবস' উপলক্ষে দেয়া ভাষণে পুতিন একথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশ ঐতিহাসিক ঐক্য ফিরে পেয়েছে। এই জীবন্ত ও অবিভাজ্য ঐক্য বিশেষ করে ক্রিমিয়া অঞ্চলের জন্য জনগণের মনে সবসময় অনুভূত হবে।

২০১৪ সালে ইউক্রেন থেকে ভাগ হয়ে ক্রিমিয়া রাশিয়ার সাথে যুক্ত হয়। তার স্মরণে পুতিন রাশিয়ার গৃহযুদ্ধের স্মৃতিসৌধে ফুল দেন। এ সময় পুতিন বলেন, ক্রিমিয়া এখন থেকে চিরদিনের জন্য রাশিয়ার; এটি রাশিয়ার সার্বভৌম অংশ। রাশিয়ার সাথে ক্রিমিয়া যুক্ত হওয়ার পর ইউক্রেনের সাথে মস্কোর সম্পর্ক চরমভাবে অবনতি হয়।

জাতীয় ঐক্য দিবসে রাশিয়ায় সরকারি ছুটি পালিত হয়। ২০০৪ সালে পুতিনের প্রশাসন এ দিবস চালু করে। ১৬১২ সালে পোল্যান্ডের কাছ থেকে মস্কো মুক্ত করার স্মৃতি হিসেবে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়। কমিউনিস্ট অক্টোবর রেভ্যুলেশন ডে’র পরিবর্তে দিবসটি চালু করা হয়।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল