২৭ নভেম্বর ২০২০

ঝটপট রান্নার সহজ সমাধান

ঝটপট রান্নার সহজ সমাধান - ছবি সংগৃহীত

একটি পরিবারের জন্য কিচেন অ্যাপ্লায়েন্স সামগ্রী খুবই গুরুত্বপূর্ণ। কারণ, ব্যস্ততার জীবনে দৈনন্দিন কাজের ফাঁকে দ্রুততম সময়ের মধ্যে রান্নার কাজ সেরে ফেলার জন্য কিচেন অ্যাপ্লায়েন্স সামগ্রী বেশ কার্যকরী । তাই, ঝটপট রান্নার জন্য বিভিন্ন ব্র্যান্ড বাজারে নিয়ে এসেছে নানা ধরনের কিচেন অ্যাপ্লায়েন্স। এর মধ্যে ভালো ব্র্যান্ডের কিচেন অ্যাপ্লায়েন্সগুলো বেশ টেকসই ও সহজে ব্যবহারযোগ্য।

রাইস কুকার : অল্প সময়ে ভাত রান্নার জন্য রয়েছে রাইস কুকার। পরিমাণমতো চাল ও পানি দিয়ে সুইচ টিপলেই নির্দিষ্ট সময়ে হয়ে যাবে গরম ভাত। সংরক্ষণ করা যাবে বহুক্ষণ। এছাড়া, রাইস কুকারে সবজিও রান্না করা যায়।

প্রেশার কুকার : প্রেশার কুকার অতিরিক্ত তাপ ও চাপ প্রয়োগ করে দ্রুত রান্না করে দেয়। অ্যালুমিনিয়ামের এই আধুনিক হাঁড়িতে সাধারণত গরু কিংবা খাসির মাংস রান্না করা হয়।

মাইক্রোওয়েভ ওভেন : আজকাল মাইক্রোওয়েভ ওভেন ছাড়া রান্নাঘর ভাবাই যায় না। চটজলদি খাবার গরম থেকে শুরু করে রান্নাও করা যায়। ফলে, সময় এবং শ্রম দুটোই বাঁচে। তাই, অতি ব্যস্ত জীবনে সময় বাঁচাতে দরকার মাইক্রোওয়েভ ওভেন।

গ্রাইন্ডার : রান্নার বিভিন্ন মসলা গুঁড়া করার জন্য জুড়ি নেই গ্রাইন্ডারের। এর মাধ্যমে সহজে যেকোনো মসলা গ্রাইন্ড করে নেওয়া যায়।

স্যান্ডউইচ মেকার : চট করে সকালে কিংবা বা বিকেলে স্যান্ডউইচ বানানোর জন্য স্যান্ডউইচ মেকার বেশ কার্যকরী ।

নন-স্টিক প্যান : নন-স্টিক প্যানের সাহায্যে খুব সহজেই রান্না করা যায়। রান্নার সময় খাবার যেন পাত্রের সঙ্গে লেগে না যায়, সে জন্য নন-স্টিক প্যানে ব্যবহার করা হয় অ্যালুমিনিয়াম, সিলিকন ও বিশেষ ধরনের লোহার উপাদান।

কিচেন হুড : সাধারণত চুলার তাপের সাথে সাথে বিভিন্ন তেল-মসলা বাষ্প হয়ে রান্নাঘরের দেয়াল এবং সিলিংয়ে জমে তেল চিটচিটে হয়ে পড়ে। বর্তমানে এ সমস্যার সমাধান দিচ্ছে কিচেন হুড। কিচেন হুড রান্নার ধোঁয়া ও বাষ্প বাইরে বের করে দিয়ে রান্নাঘরকে রাখে পরিষ্কার এবং রান্নাকে করে তোলে সহজ।

যারা কিচেন অ্যাপ্লায়েন্স ব্যবহার করে চটজলদি রান্নার কাজ সেরে ফেলতে চান তাদের জন্য গত ১ সেপ্টেম্বর থেকে শীর্ষস্থানীয় কনজিউমার ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড সিঙ্গার একটি বিশেষ ক্যাম্পেইন চালু করেছে যার আওতায় ক্রেতারা কিচেন অ্যাপ্লায়েন্সের পাশাপাশি টিভি, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন, মাইক্রোওয়েভ ওভেন ক্রয় করে ১০০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পাওয়ার সুযোগ পাবেন।

সিঙ্গারের কল সেন্টার ১৬৪৮২ নম্বরে অথবা ওয়েবসাইট (www.singerbd.com) থেকে বিস্তারিত তথ্য জানা যাবে।

প্রেস বিজ্ঞপ্তি

 


আরো সংবাদ