০৬ জুন ২০২০

ঈদের ছুটিতে সীমিত আকারে খোলা থাকবে কাস্টমস হাউস

-

আসন্ন ঈদ-উল-ফিতরের ছুটিতে কাস্টমস হাউসগুলো সীমিত আকারে খোলা রাখার নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
এনবিআর বলছে, ছুটিকালীন রফতানি কার্যক্রম অব্যাহত রাখতে কাস্টমস হাউজগুলো ও স্টেশনসমূহে আমদানি-রফতানি, রফতানি সংশ্লিষ্ট এবং আমদানি সংক্রান্ত শুল্কায়ন কার্যক্রম ‘সীমিত আকারে’ চালু রাখাতে হবে।

এনবিআরের দ্বিতীয় সচিব (কাস্টমস নীতি) মোহাম্মদ মেহরাজ-উল-আলম সম্রাট স্বাক্ষরিত এক আদেশে মঙ্গলবার একথা বলা হয়েছে।

এনবিআরের আদেশে বলা হয়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ মে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটিকালীন রফতানি কার্যক্রম নিরবচ্ছিন্ন রাখার লক্ষ্যে দেশের কাস্টমস হাউস ও স্টেশনসমূহে রফতানি ও রফতানি সংশ্লিষ্ট আমদানি সংক্রান্ত কার্যক্রম সীমিত আকারে চালু রাখার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আদেশ অনুযায়ী ব্যবস্থা নিতে সব কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনসমূহের কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে।

ঈদের ছুটিতে কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন সচল রাখতে ৯ মে এনবিআরকে চিঠি দেয় বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন। তারই পরিপ্রেক্ষিতে ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ মে সাত দিন সীমিত আকারে কাস্টমস হাউস চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv