১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


করোনায় মৃতদের জন্য বায়তুল মোকাররমে বিশেষ দোয়া অনুষ্ঠিত

করোনায় মৃতদের জন্য বায়তুল মোকাররমে বিশেষ দোয়া অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

করোনায় মৃত্যুবরণকারী মন্ত্রী, এমপি, রাজনীতিবিদ, চিকিৎসক, সাংবাদিক ও সরকারি বেসরকারি কর্মকর্তাসহ সকলের রুহের মাগফিরাত কামনা করে শুক্রবার বায়তুল মোকাররমে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। জুমার নামাজের পর দোয়া পরিচালনা করেন সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান। দোয়ার আগে কোরআনখানী ও মিলাদ অনুষ্ঠিত হয়।

দোয়ায় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো: আবদুল্লাহ, সাবেক মন্ত্রী নাসিমসহ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যবরণকারী সকলের মাগফিরাত কামনা করা হয়। করোনাভাইরাস সংক্রমণ থেকে বাংলাদেশসহ সারাবিশ্বতে দ্রুত মুক্তি দেয়ার জন্য বিশেষভাবে আল্লাহর কাছে ফরিয়াদ জানানো হয়।

যথানিয়মে আজ বায়তুল মোকাররমে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে মুসল্লিরা জুমার নামাজে ও দোয়ায় অংশ নেন।

এদিকে জুমার খুতবায় ভারপ্রাপ্ত খতিব মুফতী মিজান করোনা থেকে শিক্ষা নিয়ে আল্লাহর সাথে ঘনিষ্ট সম্পর্ক তৈরীর ওপর গুরুত্বারোপ করে বলেন, আমাদের আশপাশে অনেকে চলে যাচ্ছেন তা দেখে শুধু আফসোস করলে হবে না, এ থেকে শিক্ষা নিয়ে আল্লাহর পথে চলা, সকল গুনাহ থেকে মুক্ত থেকে সুন্দর জীবন যাপানের জন্য সিদ্ধান্ত নিতে হবে। আল্লাহর কুদরাত ও মাহাত্ব সম্পর্কে জানার চেষ্টা করতে হবে। আল্লাহর সাথে সম্পর্ক ঘনিষ্ঠ হলেই পাপমুক্ত জীবনের দিকে ফিরে আসা সম্ভব হবে।

মুফতী মিজান বলেন, চারপাশে অনেক প্রিয়জনকে আমরা হারাচ্ছি। এ থেকে শিক্ষা নিয়ে পরকালীন জীবনের সফলতা লাভের জন্য সাধনা চালিয়ে যেতে হবে। হিংসা-বিদ্বেষ, মানুষকে ধোঁকা দেয়া ও প্রতারণাসহ যাবতীয় পাপাচার থেকে বিরত থাকার প্রতিজ্ঞা করতে হবে।

এদিকে ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা ও ৪৯২টি উপজেলা কার্যালয়ে ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৮২ হাজার কেন্দ্রসহ সারাদেশের বিভিন্ন মসজিদে বাদ জুমা কোরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement

সকল