১১ জুলাই ২০২০

কালবৈশাখীতে ঢাকা ও নারায়ণগঞ্জে বিদ্যুত সরবরাহ বিঘ্নিত

কালবৈশাখীতে ঢাকা ও নারায়ণগঞ্জে বিদ্যুত সরবরাহ বিঘ্নিত - ছবি : সংগৃহীত

কালবৈশাখী ঝড় ও ভারী বৃষ্টির কারণে বুধবার ভোরে ঢাকা ও নারায়ণগঞ্জে কয়েক ঘণ্টা বিদ্যুত সরবরাহ বন্ধ ছিল। ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) এবং ঢাকা বিদ্যুত সরবরাহ সংস্থা (ডেসকো) সূত্রে জানা গেছে, ঝড়ের সময় শহর দুটির বিভিন্ন স্থানে গাছপালা উপড়ে পড়ে বিদ্যুতের তার ছিড়ে যাওয়ায় সরবরাহ বিঘ্নিত হয়।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান জানান, ঝড়ের ফলে ক্ষতিগ্রস্থ প্রধান এলাকাগুলোর মধ্যে রয়েছে বাসাবো, বনশ্রী, গোরান, ধানমন্ডি এবং নারায়ণগঞ্জ। তবে ক্ষতিগ্রস্থ সব লাইন মেরামত করে সকাল সাড়ে ৯টার মধ্যে বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করা হয়েছে বলে জানান তিনি।

বিকাশ দেওয়ান ইউএনবিকে বলেন, ‘এখন ডিপিডিসির আওতাধীন সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে’।

ডেসকোর পরিচালক (অপারেশন) নূর মোহাম্মদ জানান, তার সংস্থা কর্তৃক নিয়ন্ত্রিত এলাকাগুলোতে বিদ্যুত সরবরাহ বিঘ্নিত হওয়ার ছোটখাটো কিছু খবর পাওয়া গেছে। তিনি বলেন, ‘খুব অল্প সময়ের জন্য কিছু এলাকায় বিদ্যুত সরবরাহ ব্যাহত হয়েছিল, তবে সেগুলো দ্রুত মেরামত করা হয়েছে।’

তিনি আরও জানান, সকাল ৬টা ১৫ মিনিটে ঝড়ের সময় টঙ্গী-উত্তরা সেক্টর-১২ থেকে ১৩২ কেভি গ্রিড লাইন বিচ্ছিন্ন হয়ে পড়লে একটি বড় ধরনের বিপর্যয় ঘটে।

‘তবে আমরা মিরপুর গ্রিড সাবস্টেশন থেকে বিকল্প লাইন দিয়ে বিদ্যুত গ্রহণের মাধ্যমে ৮ মিনিটের মধ্যে উত্তরায় বিদ্যুৎ সরবরাহ পুনরায় চালু করতে সক্ষম হই,’ যোগ করেন তিনি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ