২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


গণমাধ্যম কর্মীদের জন্য চালু হলো ফ্রি অ্যাম্বুলেন্স সেবা

গণমাধ্যম কর্মীদের জন্য চালু হলো ফ্রি অ্যাম্বুলেন্স সেবা - ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে চিকিৎসক নার্স, স্বাস্থ্যকর্মী ও আইনশৃঙ্খলা বাহিনীর মতোই গণমাধ্যমে নিত্যদিনের খবর প্রচারে কাজ করছে সংবাদ কর্মীরা। ঝুঁকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অর্ধশতাধিক গণমাধ্যম কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন তিনজন গণমাধ্যম কর্মী। এবার এই গণমাধ্যম কর্মীদের জন্য চালু হলো ফ্রি অ্যাম্বুলেন্স সেবা।

অলাভজনক সামাজিক সংগঠন ‘পাথওয়ে’ গণমাধ্যম কর্মীদের জন্য এই ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে।

বৃহস্পতিবার( ১৪ মে) দুপুরে রাজধানীর কাওরান বাজার ওয়াসা ভবনের সামনে শান্তা জাহান এর উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন ‘পাথওয়ে’ এর উপদেষ্টা কর্ণেল মীর মোতাহার হাসান(অব.) এবং ‘পাথওয়ে” এর নির্বাহী পরিচালক মো. শাহীন, পরিচালক ইমারত হোসেন ইমু, পাথওয়ে’র সহকর্মীসহ গনমাধ্যম কর্মীরা। অ্যাম্বুলেন্সগুলো সেবা প্রদানের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

‘পাথওয়ে’ এর নির্বাহী পরিচালক মো. শাহীন বলেন, জনগণের নিকট প্রতিদিনের সংবাদ পৌঁছে দেয়ার জন্য সংবাদ কর্মীদের বাহিরে অবস্থান করতে হয়। প্রতিমুহুর্তে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকির মধ্যে দিয়ে কাজ করায় তাদের অনেকে আক্রান্ত হচ্ছেন। এই দুর্যোগ সময়ে সামাজিক সংগঠন ‘পাথওয়ে’ গণমাধ্যম কর্মীদের হাসপাতালে নেয়া আনার জন্য ২৪ ঘন্টা ৬টি অ্যাম্বুলেন্সের মাধ্যমে সেবা প্রদান করছে।

এ সামাজিক সংগঠনটি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সৎকারের ব্যবস্থা করে ইতিমধ্যে সকলের কাছে বেশ সুনাম কুড়িয়েছে। এছাড়াও মানবিকতার তাগীদে পবিত্র মাহে রমজানে ট্রাফিক পুলিশের পাশে দাঁড়িয়েছে বেসরকারি সামাজিক সংগঠন ‘পাথওয়ে’। শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নিজস্ব গাড়িতে করে ট্রাফিক বক্সে প্রতিদিন ৬ শতাধিক ইফতার পৌঁছে দেয় সংগঠনটির সেচ্ছাসেবীরা।

এছাড়া ‘পাথওয়ে’ সম্পূর্ণ বিনামূল্যে ‘হ্যালো ডক্টর’ নামে টেলিমেডিসিন সেবা দিচ্ছে এবং লকডাউনে কর্মহীন মানুষের পাশপাশি, পথচারী ও তৃতীয় লীঙ্গের মানুষদের প্রতিদিন বিনামূল্যে ত্রাণ সহায়তা দিচ্ছে।


আরো সংবাদ



premium cement