১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ডা. খলিলুর রহমানকে কানাডায় হাইকমিশনার নিয়োগ

ডা. খলিলুর রহমানকে কানাডায় হাইকমিশনার নিয়োগ - ছবি : সংগৃহীত

অতিরিক্ত পররাষ্ট্র সচিব ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনা সেলের প্রধান সমন্বয়ক ডা. খলিলুর রহমানকে কানাডায় বাংলাদেশের হাইকমিশনার নিয়োগ দেয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ডা. খলিলুর রহমান ১৯৮৫ সালের ব্যাচে বিসিএস পররাষ্ট্র ক্যাডারে যোগদান করেন। কূটনীতিক পেশায় তিনি নয়াদিল্লী বাংলাদেশ হাইকমিশনে ও জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি লিয়েনে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় উচ্চতর পদে দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেন। তিনি আন্তর্জাতিক সম্পর্ক ও কূটনীতি বিষয়ে এল,ইকোল ন্যাশনাল এডমিনিস্ট্রশন থেকে এমএ ডিগ্রি এবং প্যারিসের সরবন বিশ্ববিদ্যালয় থেকে এমপিল ডিগ্রি নেন। তিনি নয়াদিল্লী নেহেরু বিশ্বিদ্যালয় থেকে পাবলিক হেলথ বিষয়ে পিএইচডি ডিগ্রি নেন।

ব্যক্তি জীবনে বিবাহিত ডা. খলিল দুই সন্তানের জনক।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা

সকল