১৩ জুলাই ২০২০

প্রতিশোধ নিতে লিবিয়ায় বাংলাদেশীদের হত্যা!

প্রতিশোধ নিতে লিবিয়ায় বাংলাদেশীদের হত্যা! - সংগৃহীত

লিবিয়ার এক আদমপাচারকারীর পরিবার ২৬ বাংলাদেশীসহ ৩০ অভিবাসীকে হত্যা করেছে বলে দেশটির আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকার বৃহস্পতিবার জানিয়েছে। সরকারের মতে, ওই আদমপাচারকারীর প্রতিশোধ নিতেই চালানো হয় এই হামলা। এ ব্যাপারে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ২৬ বাংলাদেশী ও চার আফ্রিকান অভিবাসীকে মিজদা নগরীতে হত্যা করা হয়। হামলায় আরো ১১ জন আহত হয়েছেন। তাদেরকে জিনতানের একটি হাসপাতালে নেয়া হয়েছে।
লিবিয়া দীর্ঘ দিন ধরে অভিবাসীদের জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য বিবেচিত হয়ে আসছে। তেলভিত্তিক দেশটিতে বিদেশী শ্রমিকের চাহিদা রয়েছে। তাছাড়া এখান থেকে ভূমধ্যসাগর দিয়ে ইউরোপে পাড়ি দেয়াও সম্ভব হয়।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ

সীমিত পরিসরে বসবে কোরবানীর পশুর হাট : স্থানীয় সরকার মন্ত্রী ৭ মার্চ ‘জাতীয় ঐতিহাসিক দিবস’, মন্ত্রিসভায় অনুমোদন অন্যকে বাবা সাজিয়ে সম্পত্তি জবর দখলের অভিযোগ ইউরোপে করোনা ভ্যাকসিনে আগ্রহীর সংখ্যা কমছে ঢাকা মেডিক্যালের করোনা ইউনিটে আরো ২৫ জনের মৃত্যু ঢাকাগামী বাসে ১০৮ বোতল ফেনসিডিলসহ আটক ২ কোরবানীর চামড়ার ন্যায্য মূল্য নির্ধারণ করে চামড়া শিল্পকে বাঁচাতে হবে করোনায় কর্মহীন নারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ বিএনপিএসের চবি ক্যাম্পাসে ঝর্ণার পানিতে ডুবে ছাত্রলীগ নেতার মৃত্যু দেওয়ানগঞ্জে পুলিশ স্বামীর নির্যাতনে আহত স্ত্রীর মৃত্যু বগুড়ার শিবগঞ্জে ওয়ান শুটার গান ও গুলিসহ যুবক গ্রেপ্তার

সকল