২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সালথার ক্ষতিগ্রস্তদের মাঝে বিএনপি নেতা বাবুলের ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

- ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের সালথা উপজেলায় সাম্প্রতিক সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিএনপির ভাইস চেয়ারপারসন তারেক রহমানের নির্দেশে ঈদ সামগ্রী ও নগদ টাকা প্রদান করা হয়েছে। আজ বুধবার দুপুর সাড়ে ৩টার দিকে নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের কোনা গ্রামে সমবেত দুই শতাধিক পরিবারের মাঝে এসব সামগ্রী তুলে দেন বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল। এসব পরিবারকে পোলাওয়ের চাল, চিনি, দুধ, সেমাই, তেল ও নগদ টাকা প্রদান করা হয়। এছাড়া ২০১৩ সালে নগরকান্দায় পুলিশের সাথে সংঘর্ষে নিহত বিএনপি নেতা মারুফ হোসেনের পরিবারের সাহায্যার্থে তার পিতা রাবু শেখের হাতে দশ হাজার টাকা তুলে দেন এবং স্থানীয় দলীয় নেতাকর্মীদের মাঝে ঈদ উপহার স্বরুপ পাঞ্জাবি প্রদান করেন।

এসময় নগরকান্দা উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট লিয়াকত আলী খান বুলু, সালথা উপজেলা বিএনপির সাবেক সভাপতি আতিয়ার কবির, নগরকান্দা পৌর বিএনপির সভাপতি আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুজ্জামান কাজল, নগরকান্দা উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুজ্জামান অনু, সাংগঠনিক সম্পাদক শওকত শরীফ, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা শফিকুর রহমান মিঠু, জেলা ছাত্রদলের সভাপতি আদনান হোসেন অনু, সাধারণ সম্পাদক তানজিমুল হাসান কায়েস, মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার শিথীল, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সাইফুল আলম শান্ত, জাহিদুর রহমান, মুরাদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় আয়োজিত এক অনুষ্ঠানে বিএনপি নেতা শহিদুল ইসলাম বাবুল বিএনপি চেয়ারপরসন বেগম খালেদার সুস্থতা কামনা করেন এবং উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে বাধা দেয়ার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, গত ৫ এপ্রিল সংঘটিত সালথার সংঘর্ষের ঘটনার জের ধরে দায়েরকৃত মামলায় নিরীহ গ্রামবাসীকে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। গ্রেফতারের পর তাদের উপর নির্যাতন করা হচ্ছে। পুলিশী রিমান্ডে একজনের মৃত্যুও হয়েছে। তিনি অন্যায়ভাবে আটককৃতদের এসব নিরীহ ব্যক্তির মুক্তি দাবি করেন।


আরো সংবাদ



premium cement