৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


গাজীপুরে তিতাসের অভিযান : ৪ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুরে ৪ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয় - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে অবৈধভাবে গ্যাস সংযোগ ও ব্যবহারের দায়ে পাঁচজনকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানকালে আদালত চার শতাধিক অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন ও গ্যাস লাইন অপসারণ করা হয়েছে বলে জানা গেছে।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক সুরুজ আলম জানান, গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকার অসাধু লোকজন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে আবারো অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপজ্জনকভাবে গ্যাস ব্যবহার করছে। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই এলাকার ৯টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় অবৈধ গ্যাস লাইন পুনঃস্থাপন ও সংযোগ নিয়ে ব্যবহারের দায়ে স্থানীয় পাঁচজনকে মোট দুই লাখ ৭০ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালত।

অভিযানকালে ২০০টি বাসা বাড়ির ৪০০টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধভাবে স্থাপিত সাড়ে এক কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ২০০ মিটার গ্যাসের পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। এ সময় চুলাসহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যান।

স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসা বাড়ির মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করে।

এ সময় গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী মো: সুরুজ আলম, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ ও প্রকৌশলী এস এম আবু সুফিয়ান, সহকারী প্রকৌশলী কে এইচ ফয়সাল আহমেদ, উপ-সহকারী প্রকৌশলী মজিবুর রহমান ও মো: সাবিনুর রহমান, রাজস্ব উপশাখার সহকারী কর্মকর্তা মো: ইকবাল হোসেন চৌধুরীসহ টেকনিক্যাল টিম এবং পুলিশ ও আনসার ব্যাটলিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement