২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে খিচুড়ি খেয়ে একই পরিবারের ৬ জনসহ অজ্ঞান ১৫

ফরিদপুরে খিচুড়ি খেয়ে একই পরিবারের ৬ জনসহ অজ্ঞান ১৫ - ছবি : সংগৃহীত

ফরিদপুরে খিচুড়ি খেয়ে এক পরিবারের ছয় সদস্যসহ ১৫ জন অজ্ঞান হয়ে পড়েছে। রোববার বিকাল ৩টার দিকে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের বারোভাগিয়া গ্রামের মো. সিরাজ মাতুব্বরের বাড়িতে এ ঘটনা ঘটে।

অজ্ঞান হয়ে পড়া ওই ১৫ জন বর্তমানে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার সিরাজ মাতুব্বরের বাড়িতে দুপুরে খাবারের জন্য পারিবারিকভাবে পোল্ট্রি মুরগি দিয়ে খিচুড়ি রান্না করা হয়। ওই খিচুড়ি খেয়ে সিরাজ মাতুব্বরের পরিবারের ৬ জন এবং তার জমিতে পিয়াজ রোপনের কাজে নিয়োজিত ৯ শ্রমিক খাওয়ার এক ঘণ্টার মধ্যে একে একে জ্ঞান হারিয়ে ফেলেন।

পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তাদের মধ্যে সিরাজ মাতুব্বরসহ তার পরিবারের তিন নারী ও এক শিশু রয়েছে।

প্রতিবেশী রুমী মাতুব্বর জানান, পোল্ট্রি মুরগি দিয়ে রান্না করা খিচুড়ি খেয়ে খাদ্যে বিষক্রীয়া হয়ে এ ঘটনা ঘটে থাকতে পারে।

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর ইসলাম বলেন, খাবার খেয়ে জ্ঞান হারিয়ে ফেলা ১৫ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ফরিদপুর সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার জানান, এ ব্যাপারে পুলিশের একটি দলকে ঘটনাস্থল ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, শত্রুতাবশত কেউ ওই খাদ্যে কিছু মিশিয়ে দিতে পারে বা চুরির করার মানসিকতা থেকেও এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।


আরো সংবাদ



premium cement