২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


জাতীয় স্মৃতিসৌধে নব নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের শ্রদ্ধা নিবেদন

জাতীয় স্মৃতিসৌধে নব নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের শ্রদ্ধা নিবেদন - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশের মানুষ যাতে সহজেই বিচার পায় এবং বিচারকরা যাতে কোর্টে এসে সঠিকভাবে বিচার করতে পারে সে ব্যবস্থা প্রধান বিচারপতি নেবেন বলে জানিয়েছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের নব নিয়োগপ্রাপ্ত বিচারপতি ওবায়দুল হাসান। শনিবার দুপুরে সাভার জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

বিচারপতি ওবায়দুল হাসান এসময় আরো বলেন, মানুষ যাতে বিচার বিভাগে সঠিক বিচার পায় সেজন্য বিচারকরা কাজ করে যাচ্ছেন। বিচারিক ব্যবস্থা সহজ করার জন্য নানা পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, করোনাভাইরাসের মধ্যে ভার্চুয়ালভাবে বিচারিক কাজ শুরু করলেও এখন স্বাভাবিকভাবে বিচার ব্যবস্থা চলছে বলেও জানান তিনি। শ্রদ্ধা নিবেদন শেষে বিচারপতিরা বীর শহীদদের স্বরণে এক মিনিট নিরাবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এসময় বিচারপতি তারিক উল হাকিম ও তাদের সহধর্মিনী উপস্থিত ছিলেন। এর আগে নবনিযুক্ত বিচারপতিরা ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। দুপুরে সাভার জাতীয় স্মৃতিসৌধে দুই বিচারপতি এলে তাদেরকে স্বাগত জানান সাভার গণপূর্ত উপ বিভাগের প্রকৌশলী জগলুল আরিফ, সাভার উপজেলা নির্বাহী অফিসার শামীমারা নীপা, সাভার গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ আরো অনেকে।


আরো সংবাদ



premium cement