২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ইসলামপুরে প্রায় ২৮ মেট্রিক টন সরকারি চাল জব্দ

ইসলামপুরে প্রায় ২৮ মেট্রিক টন সরকারি চাল জব্দ - নয়া দিগন্ত

জামালপুরের ইসলামপুরে ২৭ মেট্রিক টন ৬৬০ কেজি সরকারি চাল জব্দ ও গুদামটি সিলগালা করেছে উপজেলা প্রশাসন। সোমবার উপজেলার পৌর এলাকার একটি গুদাম থেকে এগুলো উদ্ধার করা হয়। জব্দ চাল উপজেলার গোয়ালেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নামে বরাদ্দ জিআর ও ভিজিডি’র বলে জানা গেছে।

সূত্র জানায়, গোয়ালের চর ইউনিয়নের ইউপি ভবন ও গোদাম না থাকায় গত ১৬ আগস্ট সারকারি গোদাম থেকে জিআর’র ১৮ মেট্রিক টন ও ২৯ জুলাই নয় মেট্রিক টন ৬৬০ কেজি ভিজিএফ চাল উত্তোলন করে পৌর শহরের দক্ষিণ দরিয়াবাদ মীম এন্টারপ্রাইজ নামের একটি ভাড়া গোদামে রাখা হয়। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই স্থানীয় প্রশাসনের সহযোগীতায় অভিযান চালায়।

চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, শুধু আমি নয় ইউপি ভবন ও গোদাম না থাকায় আগের চেয়ারম্যানরাও এ গোদামে মালামাল রেখে বিতরন করতেন। ১৮ আগস্ট স্থানীয় এমপি ও উপজেলা চেয়াম্যানের উপস্থিতিতে চাল গুলো বিতরণের কথা ছিলো।

মীম এন্টারপ্রাইজ নামের গুদামের মালিক উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, গোয়ালেরচর ইউপি চেয়ারম্যান চার বছর ধরে আমার গুদাম ভাড়া নিয়ে সরকারি কার্যক্রম করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, চাল জব্দ করা হয়েছে। একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তে অপরাধী প্রমাণ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে গুলিতে ২ বাংলাদেশী নিহত ভারতের বিশ্বকাপজয়ী কোচ এবার পাকিস্তানে ইউরোপে চীনের গুপ্তচরবৃত্তি বাড়ার অভিযোগ ফিলিপাইনে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিতের ঘোষণা বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস সেন্ট লুইসে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে আটক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জিল স্টেইন গাজা বিষয়ক সম্মেলনে আতিথেয়তা করবে সৌদি আরব চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড শ্রীনগরে নাতিকে মাদরাসায় দিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া

সকল