২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মৃতু ভয় এড়িয়ে ঢাকায় ছুটছে মানুষ

মৃতু ভয় এড়িয়ে ঢাকায় ছুঁটছে মানুষ - সংগৃহীত

গণপরিবহন বন্ধ ১০ দিনের ছুটি শেষে খোলা হয়েছে কলকারখানা ! এরই মধ্যে শ্রমিকরা পড়েছে বিপাকে। করোনা সংক্রমনের মৃত্যু ভয় এড়িয়ে কর্মস্থলে ছুঁটতে বাধ্য হচ্ছে হাজারো শ্রমিকর ও সাধারণ মানুষ। গতকাল শনিবার আরিচা ও পাটুরিয়া ঘাটে দেখা মিলে রাজধানী ঢাকামুখী কর্মজীবী মানুষের ঢল।

করোনা মোকাবেলায় সামাজিক দূঢ়ত্ব বজায় রাখতে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় এরা খোলা পিকআপ, পন্যবাহী ট্রাক ও রিক্সা-ভ্যানে চেপে গাদাগাদি করে ঢাকায় ফিরছে। পরিবহন স্বল্পতায় অনেকেই দল বেঁধে পায়ে হেটে রওনা দিচ্ছে ঢাকার পথে। জীবীকার প্রয়োজনে জীবণের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছেন এরা। এতে সংক্রমন ছড়ানোর আসঙ্কা করেছেন অনেকে।

জন নিরাপত্তায় পাটুরিয়া ও আরিচা ঘাটে দায়িত্বে থাকা প্রশাসনের দায়িত্বশীল কর্তা ব্যক্তিরা জানান, সামাজিক দূরত্ব বজায় রাখতে প্রচার-প্রচারনাসহ সকল ধরণের ব্যবস্থা গ্রহণ করা হলেও ঠেকানো যাচ্ছে না এদের। কোন বাঁধাই মানছেন না কর্মমুখী মানুষ।

এদিকে, সারা দেশের ন্যায় ঢাকা-আরিচা মহাসড়কে আঞ্চলিক গনপরিবহন বন্ধ রয়েছে। পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। এরি মধ্যে খোলা ট্রাক-পিকআপ, সিএনজি, অটোরিক্সাযোগে কর্মমূখী মানুষ ছুঁটছে ঢাকার দিকে। যাত্রা রোধে কিছু-কিছু পয়েন্টে ভ্রাম্যমান আদালতে সাজাও দেয়া হয়েছে অনেক পরিবহন মালিক-শ্রমিককে।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল