২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজবাড়ীতে ৪৩টি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

রাজবাড়ীতে ৪৩টি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা - ছবি : সংগৃহিত

রাজবাড়ী জেলা সদরসহ ৫টি উপজেলায় পরিচালিত মোবাইল কোর্টে ৪৩টি মামলায় ৪৩ জনকে ৩৫ হাজার ৮ শত টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া একাধিক ব্যক্তিকে সতর্ক করেছেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

বৃহস্পতিবার করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি, হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ, পণ্য পরিবহন, বাজার পরিস্থিতি মনিটরিং ও

আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিদিনের ন্যায় রাজবাড়ী জেলা সদরসহ জেলার সকল উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন রাজবাড়ী জেলা ম্যাজিস্ট্রেসির নিয়ন্ত্রণাধীন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

জেলা সদরসহ সদর উপজেলায় পরিচালিত মোবাইল কোর্টে ৩৫টি মামলায় ৩৫ জনকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ১৩ হাজার ৮ শত টাকা, পাংশা উপজেলায় ২টি মামলায় ৩ জনকে দণ্ডবিধির ১৮৮ ও ২৬৯ ধারায় ১২ হাজার টাকা এবং বালিয়াকান্দি উপজেলায় ৫টি মামলায় ৫ জন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ও দণ্ডবিধির ২৬৯ ধারায় ১০ হাজার টাকা জরিমানা দণ্ড প্রদান করা হয়।

কালুখালী ও গোয়ালন্দ উপজেলায় পরিচালিত মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ কাউকে জরিমানা দণ্ড বা কারাদণ্ড প্রদান করেননি। তবে সংশ্লিষ্ট সকলকে সতর্কতা অবলম্বণের পরামর্শ দিয়েছেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।


আরো সংবাদ



premium cement