১৫ জুলাই ২০২০

লিবিয়ায় ২৬ বাংলাদেশী খুন : চাঞ্চল্যকর তথ্য দিলেন হাজী কামাল

লিবিয়ায় ২৬ বাংলাদেশী খুন : চাঞ্চল্যকর তথ্য দিলেন হাজী কামাল - সংগৃহীত

সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মূলহোতা কামাল হোসেন ওরফে হাজী কামাল ১১ বছরে অবৈধভাবে প্রায় ৩০০ থেকে ৪০০ বাংলাদেশীকে লিবিয়ায় পাঠিয়েছেন।
লিবিয়ায় ২৬ বাংলাদেশী নিহতের ঘটনায় মানব পাচারকারী চক্রের মূল হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালকে (৫৫) আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি একথা জানান।

আজ সোমবার ভোর ৫টার দিকে রাজধানীর গুলশানের শাহজাদপুর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে র‌্যাব-৩ এর একটি দল তাকে আটক করে ।

দুপুরে প্রেস বিফ্রিংয়ের র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লেফটেন্ট্যান্ট কর্নেল রকিবুল হাসান এসব তথ্য জানিয়েছেন।
তিনি আরো জানান, লিবিয়া ছাড়াও হাজী কামাল মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে অবৈধভাবে লোক পাঠান। তিনি একজন টাইলস কন্ট্রাক্টর। অনেক টাইলস শ্রমিক তার সংস্পর্শে আসেন। সেই সুযোগে তিনি শ্রমিকদের প্রলুব্ধ করে বিদেশে পাঠান।

র‌্যাব কর্মকর্তা বলেন, লিবিয়ার মিজদাহ শহরে নৃশংস হত্যাকান্ডে ২৬ বাংলাদেশী নিহত এবং ১১ জন মারাত্মকভাবে আহত হওয়ার ঘটনার সাথে জড়িত চক্রের হোতা ছিলেন কামাল।

র‌্যাব-৩-এর সিনিয়র এএসপি আবু জাফর মো: রহমত উল্লাহ বলেন, হাজী কামালের পিতার নাম মো: জামাত আলী। কুষ্টিয়ার সদর থানা এলাকায় তার গ্রামের বাড়ি। তার কাছে থেকে পাচারকারী চক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও আরো পাসপোর্ট জব্দ করা হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ

এবার আল-আকসা উদ্ধারের ঘোষণা এরদোগানের(ভিডিও) (৬৮৪৪)ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে সেব্রেনিৎসা স্টাইলে গণহত্যার আশঙ্কা! (৪৪১৫)রাম ভারতীয়ই নন, অযোধ্যা নেপালে (৪২৭৬)বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯০ হাজার ছাড়ালো (৪১৪৩)তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি হুঙ্কারে ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া (৪০৪৪)ডিজির অনুরোধে রিজেন্টের সাথে চুক্তির অনুষ্ঠানে গিয়ে ছিলাম : স্বাস্থ্যমন্ত্রী (৩৯৭৬)রাম ভারতীয়ই নন, অযোধ্য নেপালে (৩৬৬০)রামকে নিয়ে নেপালের প্রধানমন্ত্রীর দাবিতে ভারতীয়দের প্রতিক্রিয়া (৩৬১৫)তিনবার সংজ্ঞা পরিবর্তনের পর বাড়ছে সুস্থতার হার (৩৪৬৬)ইসরাইলিরা যে ঘোষণায় প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আগুন দিল তুরস্কের পতাকায় (৩০৮২)