৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন সাদমান

দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন সাদমান -

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেছেন বাংলাদেশ দলের বামহাতি ওপেনার সাদমান ইসলাম।

ঢাকা টেস্টে তাকে পাওয়া যাবে না বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আঙুলের চোট থেকে সেরে ওঠার পর বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের চলমান সিরিজের প্রথম টেস্ট খেলেন সাদমান। করেন একটি অর্ধশতকও। তবে, টেস্ট ম্যাচের চতুর্থ দিনে নিতম্বে আঘাত পান তিনি। এ কারণে শেষ টেস্টে বাইরে থাকতে হচ্ছে তাকে।

বিসিবি থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচের চতুর্থ দিনে ফিল্ডিং করতে গিয়ে বাজেভাবে পড়ে গিয়েছিলেন তিনি। এতে হিপ ইনজুরির কবলে পড়া সাদমান গত কয়েক দিনে ভালোভাবেই সেরে উঠার দিকে যাচ্ছেন। তবে পুরোপুরি ফিট না হওয়া পর্যন্ত দ্বিতীয় টেস্টে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে বিসিবির মেডিক্যাল দল।

টাইগার দলের এই ব্যাটসম্যান টিমের জৈব-নিরাপত্তা বলয়ের বাইরে চলে যাবেন এবং বিসিবি মেডিক্যাল টিমের নজরদারি ও চিকিৎসার অধীনে থাকবেন।

এদিকে, ঢাকা টেস্টের জন্য সাকিব আল হাসানের পরিবর্তে সৌম্য সরকারের নাম যুক্ত করেছে বাংলাদেশ।

দীর্ঘ এক বছরের নিষেধাজ্ঞা শেষে সাদা জার্সিতে খেলতে নামা সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন। এরপর সিরিজ থেকে ছিটকে পড়েন তিনি।

১৫ টেস্ট খেলা বামহাতি সৌম্য সরকার বুধবার দলের সাথে অনুশীলনে যোগ দেন। সৌম্য সরকার তার টেস্ট ক্যারিয়ারে একটি শতক এবং চারটি অর্ধশত রান করেন। ১৫ টেস্টে ২৯ দশমিক ২১ গড়ে ৮১৮ রান করেছেন তিনি। ২০১৯ সালে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেন সৌম্য।

আগামী ১১ ফেব্রুয়ারি মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে। এর আগে চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশকে তিন উইকেটের ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে যায় সফরকারীরা। তাদের হয়ে টেস্ট অভিষেক ম্যাচেই কাইল মায়ার্স ডাবল-সেঞ্চুরি করেন। এখন সিরিজটিতে ফিরে আসার জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল