০৪ মার্চ ২০২১
`

সাকিবের পক্ষে এটাও সম্ভব!

হেড কোচ রাসেল ডমিঙ্গোর সাথে সাকিব - ছবি : অবসারভার

মাস দেড়েক হলো সেই ভদ্রলোক যোগ দিয়েছেন বাংলাদেশ শিবিরে। প্রোফাইল একেবারে খারাপ না। নিখাদ ক্রিকেট ভক্তরাও তাকে চেনে মিডিয়ার সুবাদে। তিনি জন লুইস। বাংলাদেশের ব্যাটিং কোচ। কিন্তু এই ব্যাটিং কোচের নামই জানেন না সাকিব আল হাসান। এটাও সম্ভব? বিষয়টি নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে রোববার, যা বলা চলে ‘টক অব দ্যা ডে’।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ দল এখন বন্দর নগরী চট্টগ্রামে। রোববার সকালে সাগরিকায় অনুশীলন করে তামিম ইকবালের দল। তবে সাকিব যখন নেটে এলেন ততক্ষণে অনুশীলন পর্ব প্রায় শেষ। আর তখনই ঘটে সেই ঘটনা।

নেটে যখন ব্যাটিংয়ের জন্য নামলেন সাকিব, তখন বোলিং প্রান্তে নেই কেউ। গার্ড নেয়ার জন্য ডাকার চেষ্টা করলেন অপর পাশে দাঁড়ানো ব্যাটিং কোচ জন লুইসকে। কিন্তু তার নামই মনে করতে পারছিলেন না সাকিব। ফলে ঠিকমতো ডাকতে পারলেন না। কখনো ব্যাটিং কোচ কখনো ব্যাটিং পরামর্শক নানা নামে ডাকতে শুরু করলেন।

তাতে সাড়া নেই লুইসের। বাধ্য হয়ে পাশের নেটে ব্যাট করা নাজমুল হোসেন শান্তকে সাকিব বলেন,‘এই ব্যাটিং কোচের নাম কি-রে?’ মনে করতে পারছিলেন না শান্তও। তবে কিছুক্ষণ ভেবে বললেন, জন।
তখন সাকিব নাম ধরে ডাকেন কোচকে। এবার সাড়া দেন এই ইংলিশ কোচ। তার পরামর্শে সব ঠিক করে নেন সাকিব। এরপর মজার ছলেই তাকে বলেন, ‘আমি তোমাকে বিশ্বাস করি না। তবে আমার হাতে এ মুহূর্তে কোনো বিকল্প নেই।’

নতুন ব্যাটিং কোচ। নাম ভুলে যাওয়াটাই অনেক ক্রিকেটারের বেলায় স্বাভাবিক। কিন্তু তারকা অলরাউন্ডার সাকিব বলেই বিষয়টি আলোচনার খোরাক জুগিয়েছে। কারণ ইতোমধ্যে সাকিবের সাথে জন লুইসের সাক্ষাতও হয়েছে। তারপরও কীভাবে নাম ভুলে গেলেন সাকিব?



আরো সংবাদ


গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আরেকটি যুদ্ধ দরকার : আমান উল্লাহ আমান ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি মজনু গ্রেফতার নিউইয়র্কে এপ্রিলে সীমিত পরিসরে কিছু থিয়েটার পুনরায় খোলার অনুমতি ক্যালিফোর্নিয়ায় মেক্সিকো সীমান্তের কাছে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত পরমাণু সমঝোতাকে এগিয়ে নেয়ার একমাত্র উপায় নিষেধাজ্ঞা প্রত্যাহার : ইরান মহান মুক্তিযুদ্ধে এইচ টি ইমামের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি মৃত্যুর ৬৩ বছর পর আলজেরিয়ার স্বাধীনতাকামীকে হত্যার দায় স্বীকার ফ্রান্সের এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক এক দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী আইএইএ’তে ইরানবিরোধী সম্ভাব্য প্রস্তাবকে ‘বালসুলভ’ বলল রাশিয়া ইরানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের সিদ্ধান্ত নিল আয়ারল্যান্ড

সকল